আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > ২২ তারিখের মধ্যে ধ্রুবর মামলা প্রত্যাহার না হলে প্রতিকী কর্মবিরতি

২২ তারিখের মধ্যে ধ্রুবর মামলা প্রত্যাহার না হলে প্রতিকী কর্মবিরতি

 

19349231_1952274094988258_47511239_o

প্রতিচ্ছবি প্রতিবেদক: বিডিনিউজের নিজস্ব প্রতিবেদক গোলাম মুজতবা ধ্রুব`র বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায়  দায়ের করা মামলা ২২ তারিখের মধ্যে প্রত্যাহার করা না হলে ১০ মিনিট প্রতিকী কর্মবিরতে যাওয়ার ঘোষণা দিয়েছে সাংবাদিক সমাজ।

রোববার দুপুরে সচিবালয়ের সামনে তথ্য মন্ত্রনালয় স্মারক লিপি প্রদানের  পূর্বে এ কর্মসূচি ঘোষণা করে ৭১ টিভির রিপোর্টার নাদিয়া শারমিন।

নাদিয়া শারমিন বলেন, ২২ তারিখ ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ১০ মিনিট প্রতিকী কর্মবিরতি পালন করা হবে এবং অফিসে যে সব সাংবাদিক কর্মরত থাকবেন তারাও সেখানে ১০মিনিট কর্মবিরতি পালন করবে। এরপর সাত সদস্যের একটি প্রতিনিধি দল তথ্যমন্ত্রনালয়ের উদ্দেশ্যে রওয়ানা দেন।

স্মারকলিপি প্রদানের পূর্বে জাতীয় প্রেসক্লাবের সামনে `সাধারণ সাংবাদিকবৃন্দ`র ব্যানারে ` ধ্রুবর  মামলা প্রত্যাহারের দাবিতে সংক্ষিপ্ত সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, জনগণের অধিকার খর্ব করার জন্য এই আইন। এই আইনের মাধ্যমে সাংবাদিকদের কন্ঠরোধ করার চেষ্টা  করা হচ্ছে। অবিলম্বে এই কালো আইন বাতিল করতে হবে। এ আইনের অপব্যবহার করা হচ্ছে।

মানিকগঞ্জের বিচারক মাহবুবুর রহমানের বিষয়ে প্রধান বিচারপতিকে তদন্ত করারও দাবি জানান সাংবাদিক নেতারা।

এ সময়  উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) সাবেক সভাপতি  ইশারফ হোসেন ইসা, সিনিয়র সাংবাদিক প্রবীর সিকদার, চ্যানেল২৪-এর সিনিয়র রিপোর্টার রাশেদ নিজাম, নতুন সময়ের সিনিয়র রিপোর্টার ইমরান আলী, নতুন সময়ের স্টাফ করেসপন্ডেন্ট  ইমতিয়াজ মেহেদী হাসান, যমুনা নিউজের ক্রাইম রিপোর্টার সুশান্ত সাহা, ইউথ জার্নালিস্ট ফোরামের রাহাত হুসাইন,  অনলাইন নিউজ পোর্টাল পরিবর্তন-এর স্টাফ রিপোর্টার ফররুখ বাবু, আশিক মাহমুদ  প্রমুখ।

উল্লেখ্য ১১ জুন বিডিনিউজে ‘একটি অসুস্থ শিশু, বিচারকের ট্রাক ও একটি মামলা’৷ শিরোনামে একটি প্রতিবেদন করায় গোলাম মুজতবা ধ্রুব’র বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করে মানিকগঞ্জের বিচারক মাহবুবুর রহমান।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে