আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ২০১৯ বিশ্বকাপে সরাসরিই খেলছে বাংলাদেশ

২০১৯ বিশ্বকাপে সরাসরিই খেলছে বাংলাদেশ

২০১৯ বিশ্বকাপে সরাসরিই খেলছে বাংলাদেশ

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক : ১১ বছর পর চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে লাল-সবুজের বাংলাদেশ। বিশ্বকাপের পর দ্বিতীয় মর্যাদাপূর্ণ আসরের শেষ চারে উঠে একটা ইতিহাসই গড়েছে মাশরাফিরা।

অবশ্য সেমিতে ভারতের সঙ্গে পেরে ওঠেনি তারা। কোহলিদের সঙ্গে বড় ব্যবধানে হেরেই থেমে যায় তাদের স্বপ্নযাত্রা। সেমিফাইনালে এই হারে বাংলাদেশ দলের র‍্যাংকিংয়েও কিছুটা প্রভাব পড়েছে। না, অবনতি হয়নি—র‍্যাংকিংয়ে ছয়েই আছে। তবে একটি রেটিং পয়েন্ট কমেছে।

চ্যাম্পিয়নস ট্রফি সেমিফাইানালে উঠে বাংলাদেশের রেটিং পয়েন্ট হয়ে গিয়েছিল ৯৫। কিন্তু সেমিতে ভারতের কাছে হেরে যাওয়ায় একটি রেটিং পয়েন্ট কমে এখন তা হয়েছে ৯৪। তবে বাংলাদেশের এক পয়েন্ট কমলেও ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলছে তা বলাই যায়। পরবর্তী বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ড ও এ বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে র‍্যাংকিংয়ে শীর্ষ সাতটি দল সরাসরি খেলবে এই আসরে।

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের হতাশাজনক পারফরম্যান্স বাংলাদেশের সম্ভাবনা আরো বাড়িয়ে দিয়েছে। চ্যাম্পিয়নস ট্রফি চলাকালীন আফগানিস্তানের সঙ্গে সিরিজ ১-১-এ ড্র করায় দুই রেটিং পয়েন্ট হারিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। ৭৭ পয়েন্ট নিয়ে নয় নম্বরে থাকা দলটির র‍্যাংকিংয়ে আটে ওঠার সম্ভাবনা খুবই ক্ষীণ।

তাই বাংলাদেশ আগামী সেপ্টেম্বর পর্যন্ত সেরা আট দলের মধ্যেই থাকছে, তা বলাই যায়। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে সেরা আটের মধ্যে থাকা দলগুলো মূলত ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলবে। সে হিসেবে বাংলাদেশের বিশ্বকাপে সরাসরি খেলা প্রায় নিশ্চিতই বলা যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে