আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > হাসিনার অধীনে নির্বাচন হতে দেয়া হবে না, কেউ অংশও নেবে না: খালেদা

হাসিনার অধীনে নির্বাচন হতে দেয়া হবে না, কেউ অংশও নেবে না: খালেদা

 

হাসিনার অধীনে নির্বাচন হতে দেয়া হবে না, কেউ অংশও নেবে না: খালেদা

প্রতিচ্ছবি প্রতিবেদক:
আবারো নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, নির্বাচন হতে হবে সহায়ক সরকারের অধীনে, হাসিনার অধীনে এদেশে কোনো নির্বাচন হবে না,  হতে দেওয়া হবে না। কোনো দল অংশগ্রহন করবে না। হাসিনাকে বাদ দিতেই হবে, ক্ষমতা থেকে সরে দাঁড়াতেই হবে।
শনিবার রাজধানীর গুলশানে ইম্যানুয়েলস নিউ হলে জাতীয় গণতান্ত্রিক পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের শোক সভায় এসব কথা বলেন খালেদা।

নির্বাচনে জনগণের সমর্থন চেয়ে বিএনপি চেয়ারপার্সন বলেন, আওয়ামী লীগের চেহারা আপনারা দেখে নিয়েছেন। তাদের হাত থেকে বাঁচতে হলে সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে যারা গণতন্ত্রের পক্ষে, গরিব-সাধারণ মানুষের পক্ষে, সমস্যা-সমাধানের পক্ষে, দেশের শান্তি-উন্নয়নের পক্ষে, স্বাধীনতা-সার্বভৌমত্বের পক্ষে, তাদের পক্ষে থাকুন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্তেশ্য করে তিনি বলেন, আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা ডুবে গেছে। এই নৌকাকে আর হাজার লোক দিয়েও টেনে তুলতে পারবেন না।

তিনি বলেন, নিজেরা হেলিকপ্টারে বিভিন্ন জায়গায় উদ্বোধনের নামে যাচ্ছেন, কিছু উদ্বোধন করছেন। আর সেখানে ওরা নির্বাচনী ক্যাম্পেইনের নামে নৌকার পক্ষে ভোট চাচ্ছেন। নৌকা যে ডুবে গেছে- এটা বুঝতে পারছেন না।
সহায়ক সরকারের অধীনে ভোট হলে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট জয়ী হবে বলেও মন্তব্য করেন খালেদা। বলেন, জিতে এসে এদেশের মানুষকে যা যা ওয়াদা করেছি ২০৩০- এ, তার সব কিছু করা হবে।

পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের সহায়তায় সরকারের ভূমিকার সমালোচনাও করেন খালেদা জিয়া।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে যেভাবে ভূমি ধসে মানুষগুলো মারা গেল, তাদের উদ্ধার ও পুনর্বাসনে সরকারের কোনো চিন্তা-ভাবনা নেই, কোনো দায়িত্ববোধও নেই।

এই ঘটনার মধ্যে প্রধানমন্ত্রীর বিদেশ সফরের সমালোচনাও করেন খালেদা।
দেশে এত বড় ঘটনা, এখন পর্যন্ত ১৫২ জন মারা গেছে, আরও হয়ত মারা যাবে কিংবা অনেকের খোঁজ পাওয়া যাচ্ছে না। এত বড় ঘটনার পর প্রধানমন্ত্রী কীভাবে বিদেশে যান? প্রশ্ন তোলেন খালেদা।
নিত্যপণ্যের দাম বৃদ্ধি নিয়েও সরকারের সমালোচনা করেন বেগম জিয়া।
জাগপার সভানেত্রী রেহানা প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় জোট নেতাদের মধ্যে জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দার, জামায়াতে ইসলামীর আবদুল হালিম, এলডিপির রেদোয়ান আহমেদ, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিমসহ ২০ দলীয় জোট নেতারা কক্তৃতা করেন। ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে