আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হাসারাঙ্গার হ্যাটট্রিকে শ্রীলঙ্কার বড় জয়

হাসারাঙ্গার হ্যাটট্রিকে শ্রীলঙ্কার বড় জয়

হাসারাঙ্গার হ্যাটট্রিকে শ্রীলঙ্কার বড় জয়

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক : স্পিন আক্রমণে ৭ উইকেটের বড় জয়ে সমতায় ফিরেছে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ে শিবিরে মরণ কামড় দেন অভিষেকেই হ্যাটট্রিক করা লেগ স্পিনার ভানিদু হাসারাঙ্গা ও চায়নাম্যান লাকশান সান্দকান।

গলে আগের ম্যাচে রেকর্ড রান তাড়ায় জয়ী জিম্বাবুয়ে এদিন গুটিয়ে গেল ১৫৫ রানেই। শ্রীলঙ্কা জিতেছে ৩০.১ ওভারেই। বাজে ফিল্ডিংয়ে সম্প্রতি দারুণ সমালোচিত শ্রীলঙ্কা এদিনও ছেড়েছে তিনটি ক্যাচ। তবে পুষিয়ে দিয়েছেন বোলাররা।

আগের ম্যাচে দারুণ সেঞ্চুরিত জিম্বাবুয়ের নায়ক সলোমন মিরে এবার নুয়ান প্রদীপের শিকার হয়ে ফেরেন শূন্য রানেই। হ্যামিল্টন মাসাকাদজা ও ক্রেইগ আরভিনের ৫৬ রানের জুটি ভাঙেন লঙ্কার ব্রেক থ্রু স্পেশালিস্ট আসেলা গুনারত্নে।

রঙিন পোশাকে নিয়মিত না খেলা খরুচে বোলার সান্দাকানই গড়ে দিলেন জয়ের ভিত। আসল কাজটি করেছেন চার উইকেট নিয়ে। মাঝে অফ স্পিনে শন উইলিয়ামসকে ফিরিয়েছেন দানুশকা গুনাথিলাকা।

শেষটা করেছেন অভিষিক্ত লেগ স্পিনিং অলরাউন্ডর হাসারাঙ্গা। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের তৃতীয় ওভারেই হ্যাটট্রিক! ওয়ানডেতে লেগ স্পিনে হ্যাটট্রিক করা প্রথম বোলার হাসারাঙ্গা; অভিষেকে হ্যাটট্রিক করা তৃতীয়।

শ্রীলঙ্কার রান তাড়ার শুরুটা ছিল নড়বড়ে। ইনিংসের তৃতীয় ওভারেই টেন্ডাই চাতারা তুলে নেন গুনাথিলাকা ও কুসল মেন্ডিসকে।

তৃতীয় উইকেটে অবশ্য শঙ্কাটা উড়িয়ে দেয় লঙ্কা। নিরোশান ডিকভেলা ও উপুল থারাঙ্গা গড়েন ৬৭ রানের জুটি। ৩৫ রানে ডিকভেলা আউট হলেও এরপর আর উইকেট হারায়নি শ্রীলঙ্কা। ৮১ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলের জয় নিয়ে ফিরেছেন থারাঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস।

আগের ম্যাচে অপরাজিত ৭৯ রানের পর থারাঙ্গা এবার অপরাজিত ৭৫ রানে। ৪ উইকেট নিয়ে ম্যাচ-সেরা অবশ্য সান্দাকান।

সিরিজের পরের ম্যাচ হাম্বানটোটায়, আগামী বৃহস্পতিবার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে