আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > হালিশহরে ক্ষতিগ্রস্তদের জন্য মেলেনি আর্থিক সহায়তা

হালিশহরে ক্ষতিগ্রস্তদের জন্য মেলেনি আর্থিক সহায়তা

untitledপ্রতিচ্ছবি প্রতিবেদক : ঘূর্ণিঝড় মোরায় চট্টগ্রামের সাগরপাড়ের মানুষদের তেমন কোন ক্ষতি করতে না পারলেও এবারের নিম্মচাপের প্রভাবে টর্ণেডো, আঘাত হেনেছে নগরীর হালিশহরে।

মাত্র কয়েক মিনিটের আঘাতে নগরীর হালিশহরের বিভিন্ন এলাকা লন্ডভন্ড হওয়ার পাশাপাশি দেয়াল চাপায় একজন নিহত হন। চারদিন পার হলেও এখনও খোলা আকাশের নিচে বসবাস করছে অনেক পরিবার।

ঘূর্ণিঝড় মোরার আতঙ্ক কাটতে না কাটতেই গেল মঙ্গলবার হঠাৎ করেই টর্ণেডোর আঘাতে লন্ডভন্ড হয়ে যায় চট্টগ্রাম নগরীর হালিশহরের ফইল্লাতলী এলাকার প্রায় দু’তিনশ ঘরবাড়ি। পড়েছে অনেক গাছপালাও। বিদ্যুতের খুঁটি পড়ে বেশ কয়েকজন আহত হয় এবং দেয়াল পড়ে নিহত হয় একজন।

এখানকার বাসিন্দারা ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে পাঁচদিন ধরে বসবাস করলেও ত্রাণ ছাড়া মিলেনি কোন আর্থিক সহায়তা।
এমননি গরুর ফার্মেও মারা গেছে অনেক গরু।তাই গরু বেপারীরা রয়েছে অনেক বিপাকে।
এদিকে সম্প্রতি ঐ এলাকা পরিদর্শন করেছেন সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরসহ বিভিন্ন রাজনীতিকরা। এমনকি ত্রাণ দিয়ে সহায়তাও করেছে আওয়ামীলীগ এবং বিএনপিসহ বিভিন্ন রাজনীতিকরা। তবে কোন ঘরবাধাঁর আর্থিক সহায়তা না পাওয়ায় হতাশ ক্ষতিগ্রস্তরা।

তবে আর্থিক ভাবে সহয়তার হাত বাড়াতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান এই এলাকার জনপ্রতিনিধিরা।
হালিশহর ২৬ নম্বর ওর্য়া কউন্সলির আবুল হাশমে বলনে, দ্রুত এই অসহায় মানুষগুলোর পাশে সবাই সহায়তার হাত বাড়াবে এমন প্রত্যাশা সবার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে