আপনি আছেন
প্রচ্ছদ > ফ্যাশন এন্ড বিউটি > হাতের উজ্জ্বলতা বৃদ্ধির ঘরোয়া উপায়

হাতের উজ্জ্বলতা বৃদ্ধির ঘরোয়া উপায়

হাতের উজ্জ্বলতা বৃদ্ধির ঘরোয়া উপায়

প্রতিচ্ছবি ডেস্ক:

মুখের চুলের যত্ন তো অনেক করা হল। কিন্তু এসবের ভীড়ে নিজের সুন্দর হাত আর নখের যত্নের কথা ভুলে যাচ্ছেন নাতো? অযত্নে অবহেলায় ভঙ্গুর নখ, নিষ্প্রাণ হয়ে প্রমাণ করে দিচ্ছে কতটা চাপ যায় হাত আর নখের উপর। তাই আজকেই একটু নজর দিন নিজের নখের দিকে। কিছু টুকটাক ঘরোয়া টিপস ফলো করলেই দেখবেন  আয়নার মত চকচকে আর উজ্জ্বল দেখাবে হাত ও নখ।

একটি পাত্রে কুসুম গরম পানি নিয়ে প্রথমে লবণ, ১ চামচ অলিভ অয়েল, ১ চামচ লেবুর রস, ১ টেবিল চামচ শ্যাম্পু, একটু হ্যান্ডওয়াশ নিয়ে মিক্স করে নিন। ১৫ থেকে ২০ মিনিট এই মিশ্রণে  নখ ভিজিয়ে রাখুন।

অথবা কমলার রস নিন, তাতে নখ ১০ মিনিট ভিজিয়ে রাখুন। তারপর উষ্ণ বা কুসুম গরম পানি দিয়ে হাত পরিষ্কার করে নিন। তারপর নখ কেটে ফাইল করে ঠিকঠাক শেইপ দিয়ে নিন।

তারপরবর্তী ধাপে একটি ঘরোয়া প্যাক বানিয়ে নিন হাতের জন্য। ১চা চামচ মুলতানি মাটি, আধা চা চামচ বেসন, এক চিমটে হলুদ গুঁড়া, একটু গ্লিসারিন , একটু গোলাপজল মিশিয়ে নিয়ে পেস্ট তৈরি করুন। হাতে মেখে রাখুন ২০ থেকে ৩০ মিনিট। তারপর কুসুম গরম পানি দিয়ে হাত পরিষ্কার করে নিন। তারপর যেকোন একটি হ্যান্ড ক্রিম বা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। দেখবেন কি সুন্দর দেখতে হয়েছে আপনার হাত ও নখ।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে