আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > হলি আর্টিজান মামলায় নির্ভুল চার্জশিট দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

হলি আর্টিজান মামলায় নির্ভুল চার্জশিট দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

home-minister20170316152703
প্রতিচ্ছবি প্রতিবেদক:

গুলশানের হলি আর্টিজান রেঁস্তোরায়  জঙ্গি হামলা মামলার চার্জশিট খুব শিগগির দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি নির্ভুল অভিযোগপত্র’ দেওয়ার চেষ্টা থেকেই তাদের কিছুটা সময় লাগছে।

আমরা মনে করি, একটি নির্ভুল চার্জশিট আমরা দেব। যেহেতু শুধু আমাদের বাংলাদেশি নয়, বন্ধু প্রতীম দেশ জাপান, ইতালি, ইন্ডিয়া এবং আমেরিকার নাগরিকরা এখানে শাহাদত বরণ করেছেন, আহত হয়েছেন; কাজেই কোনো ভুল ছাড়া, কোনো ত্রুটি ছাড়া চার্জশিট দেওয়ার চেষ্টা আমরা নিয়েছি।

গত বছর ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেঁস্তোরায় ঢুকে ১৭ বিদেশিসহ ২০ জনকে হত‌্যা করে একদল জঙ্গি। তাদের প্রতিরোধে দুই পুলিশ কর্মকর্তাও প্রাণ হারান।

পরদিন সকালে কমান্ডো অভিযান অপারেশন থান্ডার বোল্টে হামলাকারী পাঁচ তরুণ ও ক্যাফের এক পাচক নিহত হন। হামলার ঘটনার দুই দিন পর ‘অনেককে’ আসামি করে সন্ত্রাস দমন আইনে একটি মামলা করে পুলিশ। ওই মামলার তদন্ত করছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

স্বরাষ্ট্রমন্ত্রীর বলেন, হলি আর্টিজানের ওই হামলা ছিল ‘টার্নিং পয়েন্ট। টার্নিং পয়েন্ট এই জন্য যে ওই ঘটনার পর আমরা বুঝতে পেরেছিলাম এই জঙ্গিরা কী চায়? কী তাদের উদ্দেশ্য? কারা এদের  অর্থায়ন করছে।

তিনি বলেন, ওই ঘটনা ঘটার পর সবগুলো বিষয় আমরা খুব সুক্ষ্মভাবে দেখেছি এবং সেজন্যই চার্জশিট দিতে একটু সময় নিয়েছি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে