আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > হলিউডের আবেদনময়ী কৃষ্ণকলিরা

হলিউডের আবেদনময়ী কৃষ্ণকলিরা

jada-pinkett-smith                                                                                            কেরি ওয়াশিংটন

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

‘কৃষ্ণকলি আমি তারেই বলি, আর যা বলে বলুক অন্য লোক।
দেখেছিলেম ময়নাপাড়ার মাঠে কালো মেয়ের কালো হরিণ‐চোখ।’

কবির ভাষায় মন মাতানো রূপের আবেশে প্রশান্তি নিয়ে আসে শ্যামবরণ মেয়ে। যুগে যুগে অবহেলার স্বীকার হয়ে আসা কুচবরণ কন্যার রূপের দোলায় ভাসবে তামাম দুনিয়া তা কে জানতো? নিজের রূপকেই আকর্ষণীয় করে ফুটিয়ে তোলে গুণের সমারোহে বিখ্যাত হয়েছেন বিশ্বব্যাপী। জয় করে নিয়েছেন মানুষের মন। হলিউড ইনডাস্ট্রি যুগে যুগে শ্যামবর্ণ নায়িকাদের দিয়েছে সম্মাননা। কোটি মানুষের ঘুম কেড়ে নিয়েছে এই রূপবতীরা। শোবিজ মাতানো এমন ১০জন হলিউড তারকাদের নিয়ে আজকের আয়োজন।

jada-pinkett-smith

জাডা পিনকেট, একাধারে আমেরিকান অভিনেত্রী, গায়িকা, সঙ্গিতজ্ঞ এবং বিজনেস ওমেন। নিজের গায়ের রঙ তার জন্য প্রতিকূলতা নয়, বরং এনে দিয়েছে সাফল্য। ১৯৯০ সালে অভিনয়ের শুরু করলেও সঙ্গিতাঙ্গনে প্রবেশ ২০০২ এ।

lisa-bonet                লিসা বনেট  আফ্রিকান আমেরিকান অপেরা গায়িকা লিসা। পাশাপাশি অভিনয়েও সমান পারদর্শিতা দেখিয়েছেন তিনি।

 

kerry-washington-feature01কেরি ওয়াশিংটন, ১৯৯৪ সাল থেকে ক্যারিয়ারের যাত্রা শুরু হয়। মুগ্ধ হবার মত তার রূপ। রঙ যেন এখানে ভিন্নমাত্রা যোগ করেছে। অপরূপ সৌন্দর্য্যে অতুলনীয় এই অভিনেত্রী ‘রে’ সিনেমা দিয়েই পা রাখেন সিনে জগতে।

 

rashida-jones-4টিভি শো অভিনেত্রী আর লেখিকা হিসেবে খুব নামডাক রয়েছে রাশিদা জোনসের। ১৯৯৭ সালে ‘দ্যা লাস্ট ডন’ এর মধ্য দিয়ে অভিনয়ে আসেন।

9347f16c680ab46117a5b80554ff13ec২০০১ সালের কমেডি ‘বেবি বয়’ এর জন্য বিখ্যাত তারাজি হেনসন। অভিনয়ের সাথে লেখিকা ট্যাগও তাকে বহুল পরিচিত করেছে। রূপে গুণে অনন্যা।

 

thandie-newtonব্রিটিশ আমেরিকান অভিনয়শিল্পী থানডি নিউটন। তার অভিনয় করা বিখ্যাত সিনেমাগুলো হন, ‘পারস্যুট অফ হ্যাপিনেস’ ও ‘মিশন ইম্পসিবল ২’।

 

viola_1c98010e-1f1b-4ffc-a541-9b1441a7337b_1024x1024অভিনেত্রী ও প্রযোজক সাথে শ্যাম রূপের মোহনীয় টানে অনবদ্য ভায়োলা ডেভিস। ব্যাক্তিত্ব আর গুণের সংমিশ্রণে ক্যারিয়ারে থেমে থেকেননি কখনো।

zoe-saldana-27                                ‘সেন্টার স্টেজ’ সিনেমা দিয়ে অভিনয়ে এসেছিলেন জো সালদানা। নামকরা নৃত্যশিল্পী ও বটে।

 

gabrielle-union-sitting-mainগ্যাব্রিল ইউনিয়ন ১৯৯০ সালে সিনেমা ক্যারিয়ার শুরু করেন। রোমান্টিক ধারার কমেডি ‘দ্য ব্রাদারস’ দিয়ে বিখ্যাত হয়েছেন। উপহার দিয়েছেন অনেক ভাল ভাল সিনেমা।

maxresdefaultহেল বেরি একুশ শতকের সবচেয়ে বেশি পারিশ্রমিকে কাজ করা অভিনেত্রী। ১৯৯১ সালে ‘জঙ্গল ফিবার’ দিয়ে সিনে দুনিয়ায় প্রবেশ তার। কখনো ভাবেননি এতদূর এসে পৌঁছুবেন। যেখানে সারা বিশ্বে সাদা রঙের জয়জয়কার।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে