আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > স্বজনপ্রিয় শাবিপ্রবি ভিসি

স্বজনপ্রিয় শাবিপ্রবি ভিসি

sustপ্রতিচ্ছবি শাবিপ্রবি প্রতিনিধি:

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনে নতুন পদ সৃষ্টি করে নিজের আত্মীয়কে বহাল রেখে নানা সুযোগ সুবিধা দিয়ে আসছেন এমন অভিযোগ উঠেছে শাবিপ্রবি উপাচার্যের বিরুদ্ধে।

নিয়মবহির্ভূতভাবে নীতিমালা লঙ্ঘন করে আত্মীয়তার কারণে বিশ্ববিদ্যালয়ের শেষ মেয়াদে এসে নতুন পদ সৃষ্টি করে নিজ শ্যালক জাহাঙ্গীর আলম হুমায়ুনকে পদোন্নতি দেয়ার চেষ্টা চালাচ্ছেন শাবিপ্রবি উপাচার্য। অভিযোগটি আমলে নিয়ে বৃহস্পতিবারে বিশেষ সিন্ডিকেটে নতুন পদগুলোর অনুমোদন না দিয়ে অর্গানোগ্রাম কমিটি গঠন করে পুনর্বিবেচনার নির্দেশ দেয় সিন্ডিকেট। বিষয়টি নিশ্চিত করেছেন একাধিক সিন্ডিকেট সদস্য। এদিকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসকে প্রধান করে একটি অর্গানোগ্রাম কমিটি গঠন করা হয়।

এর আগে বহুবার সীমাহীন দুর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে শাবি ভিসির বিরুদ্ধে। এ বিষয়ে জানতে চাইলে তিনি তা সম্পূর্ণ অস্বীকার করেন। উল্লেখ্য ভিসি প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়ার বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে বহুবার বহু আল্টিমেটাম  দেয়া হলেও এর জবাবে তিনি বলেন, ‘মহামান্য রাষ্টপতি আমাকে পাঠিয়েছেন, উনি যখন বলবেন, তখন আমি চলে যাব।’

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে