আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > স্পেনে সন্দেহভাজন হামলাকারীর আত্মসমপর্ণ করে অভিযোগ অস্বীকার

স্পেনে সন্দেহভাজন হামলাকারীর আত্মসমপর্ণ করে অভিযোগ অস্বীকার

দ্রিস ওবাকির

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

স্পেনের বার্সেলোনার লাস র‌্যামব্লাস পর্যটন এলাকায় মানুষের ভিড়ের মধ্যে চলন্ত গাড়ি উঠিয়ে দেয়ার ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীর ছবি প্রকাশ করেছিল বার্সেলোনা পুলিশ। তবে দ্রিস ওবাকির নামের সেই ছেলে আত্মসমপর্ণ করে তার বিষয়ে তোলা অভিযোগ নাকচ করেছে।

বৃহস্পতিবার বিভিন্ন গণমাধ্যমে নিজের ছবি দেখে পুলিশের কাছে আত্মসমর্পণ করে ওকাবির। পুলিশের হেফাজতে থাকা দ্রিস ওবাকির দাবি, হামলার আগেই তার সব কাগজ ও পরিচয়পত্র হারিয়ে যায়। তবে সে কোনভাবেই এই হামলার সাথে যুক্ত নয়।

২৮ বছর বয়সী ওই তরুণ স্পেনের মার্সেই শহরে বাস করতেন। পুলিশের মতে দ্রিস ওবাকির সাদা রংয়ের একটি গাড়ি ভাড়া করে এই হামলা চালিয়েছে। দ্রিস ওবাকিরের ফেসবুক থেকে জানা যায় ফিলিস্তিনিদের উপর অত্যাচারে ক্ষুব্ধ ছিল সে। এমনকি তার পরিবারের উপর অত্যাচারের অভিযোগ এনে তাকে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। তবে সে জঙ্গিবাদের সাথে জড়িত ছিল কিনা সে বিষয়ে কোন তথ্য নেই পুলিশের কাছে। কয়েকমাস আগে ফেসবুকে ইহুদীদের বিরুদ্ধের একটি ভিডিও পোস্ট করে সে।

বৃহস্পতিবার স্পেনে হামলার পর গাড়িচালক গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে পালিয়ে যায়। হামলার পর পরই পুলিশ সন্দেহভাজন হামলাকারী হিসেবে দ্রিস ওকাবিরের নাম ও ছবি প্রকাশ করে।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে