আপনি আছেন
প্রচ্ছদ > ফ্যাশন এন্ড বিউটি > সুন্দর চোখের জন্য দারুণ টিপস

সুন্দর চোখের জন্য দারুণ টিপস

rupcare_eyeপ্রতিচ্ছবি ডেস্ক:

চোখ যে মনের কথা বলে। তবে সেই চোখ যদি হয় ক্লান্ত, ফোলা কিংবা কালো দাগে ঢাকা, তাহলে কিভাবে মনের কথা বলবে বলুন? চোখের সৌন্দর্য্য বাড়াতে কার্যকরী একটি প্যাক তৈরীর উপায় জানাব। এতে কম খরচে প্রতিদিনের চোখের যত্ন নেয়া যাবে। সবার মাঝে মুগ্ধতা সৃষ্টি করবে আপনার ওই দুই চোখ।

বাহির থেকে ফিরে ও সকালে ঘুম থেকে উঠে ভালভাবে ঠান্ডা পানির ঝাপ্টা দিয়ে চোখ পরিষ্কার করতে হবে। রাতে ঘুমোতে যাবার আগে একটি পাত্রে আলুর রস, শসার রস, এলোভেরা জেল, আর মধু নিয়ে ৩০ মিনিট ফ্রিজে রেখে দিন। তুলোর সাহায্যে চোখের কিনারে ও চারপাশে  লাগিয়ে নিন। সেই তুলোটা আবার চোখের উপর দিয়ে রাখতে পারেন। বিশ মিনিট রেখে নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলুন। তারপর ইচ্ছে করলে একটু বাদাম তেল চোখের চারপাশে মেখে ঘুমোতে যেতে পারেন।

আলু আর শসার রস চোখের কালো দাগ দূর করে। ঠাণ্ডা এলোভেরা চোখের ত্বক টান টান করতে সাহয্য করে। মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার যা চোখের আর্দ্রতা বজার রাখে। বাদাব তেলে প্রচুর ভিটামিন ই থাকে। যার ফলে রাতভর চোখের ত্বকে পুষ্টি সঞ্চার করে তেলটি।

এরকম বেশ কিছুদিন করলেই দেখবেন আপনার চোখজোড়া কত সুন্দর আর আকর্ষনীয় হয়ে ওঠেছে। তবে নিয়ম মেনে সতর্কতার সহিত এগুলো ব্যবহার করতে হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে