আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > সংসদে মুক্তি পেল ‘রং দেশ’ ছবির ট্রেইলার

সংসদে মুক্তি পেল ‘রং দেশ’ ছবির ট্রেইলার

'রং দেশ', ট্রেলার মুক্তি পেল সংসদে

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক: ‘পান সিং তোমার’ এবং ‘সাহেব বিবি অউর গ্যাংস্টার’ খ্যাত বলিউড পরিচালক তিগমাংশু ধুলিয়া দীর্ঘ পর আবারও ফিরছেন নতুন ছবি নিয়ে। দেশপ্রেম নিয়ে তৈরি তাঁর নতুন ছবি ‘রং দেশ’। ‌ইতি মধ্যে প্রকাশ পেয়েছে ছবিটির ট্রেইলার। যা রিলিজ করা হয় সংসদে। ‌যা ভারতের সিনেমার ইতিহাসে প্রথম।

প্রসঙ্গে দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত এই ছবি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষে কর্নেল প্রেম সেহগল, কর্নেল গুরুবক্স সিংহ ধিলোঁ এবং মেজর জেনারেল শাহনওয়াজ খানের জয়েন্ট কোর্ট মার্শালের ঘটনা যা ১৯৪৫-এর ‘রেড ফোর্ট ট্রায়াল’ নামে পরিচিত সেটাই  ‘রং দেশ’ ট্রেলারে শুরুতেই তুলে ধরা হয়েছে।

কর্নেল প্রেম সেহগল, কর্নেল গুরুবক্স সিংহ ধিলোঁ এবং মেজর জেনারেল শাহনওয়াজ খান, এই তিন ভারতীয় সেনা জওয়ানের বিরুদ্ধে রাজদ্রোহে অভি‌যোগ ও খুনের অভি‌যোগ চাপানো হয়। এই ফিল্মে শাহনওয়াজ খানের ভূমিকায় দেখা ‌যাবে অভিনেতা কুণাল কাপুরকে,  অভিনেতা মোহিত মারওয়া কে দেখা ‌যাবে পিকে সেহগলের চরিত্রে ও কর্নেল গুরুবক্স সিংহ ধিলোঁর চরিত্রে দেখা ‌যাবে অমিত সাধকে।

পাশাপাশি ফিল্মে তুলে ধরা হয়েছে নেতাজী সুভাষচন্দ্র বসুর আজাদ হিন্দ ফৌজ ও তার স্বাধীনতা সংগ্রামকে। শোনা ‌যাবে নেতাজী সেই আহ্বান- ‍‘তোমরা আমাকে রক্ত দাও আমি তোমাকে স্বাধীনতা দেব’। ‌যা এক মুহূর্তে জন্য গায়ে কাটা ধরিয়ে দেয়, ফের দেশপ্রেম জাগরিত করে।

পাশাপাশি তুলে ধরা হয়েছে (১৮৫২)র ইঙ্গ-বর্মী ‌যুদ্ধ। ছবিটি আগামী ২৮ জুলাই মুক্তি পেতে চলেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে