আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > শচিনের রেকর্ড ভাঙার দিনে সিরিজ কোহলির

শচিনের রেকর্ড ভাঙার দিনে সিরিজ কোহলির

India celebrates their victory and winning of the series after finishing the fifth One Day International (ODI) match between West Indies and India at the Sabina Park Cricket Ground in Kingston, Jamaica, on July 6, 2017.      / AFP PHOTO / JIM WATSON        (Photo credit should read JIM WATSON/AFP/Getty Images)

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক :

অন্য আরো অনেক ব্যাটিং রেকর্ডের মতো রান তাড়া করে সবচেয়ে বেশি শতক করার রেকর্ডটিও এত দিন ছিল শচীনের দখলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের দিনে বিরাট কোহলি জাতীয় দলের জার্সিতে এই সংখ্যাটা নিয়ে গেছেন ১৮-তে।

ব্যাট হাতে মাঠে নামলে রানের বন্যা বইয়ে দেওয়াটা যেন অভ্যাস বানিয়ে ফেলেছেন ভারতের বর্তমান এই অধিনায়ক।

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের পঞ্চম ম্যাচে কোহলির ব্যাট থেকে এসেছে শতরানের ইনিংস। ১১৫ বলে ১১১ রানের নজরকাড়া এই ইনিংস খেলে শচীনের একটি রেকর্ডও ভেঙে দিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

কত কম সময়ের মধ্যে কোহলি এই কীর্তি করলেন, সেটাও চমকে দেওয়ার মতো বিষয়। রান তাড়া করার সময় ১৭টি শতক করতে টেন্ডুলকারকে খেলতে হয়েছিল ১৩২টি ম্যাচ। আর কোহলি ১৮তম শতকটি করেছেন নিজের ১০২তম ইনিংসে। কোহলির শতকে ভারতও উইন্ডিজের বিপক্ষে পেয়েছে ৮ উইকেটের দাপুটে জয়। ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ৩-১ ব্যবধানে।

শচীন টেন্ডুলকারের অন্যান্য ব্যাটিং রেকর্ড থেকে অবশ্য এখনো বেশ খানিকটাই পিছিয়ে আছেন কোহলি। তবে কোনো একসময় যে তিনি সেগুলোও ভেঙে দিতে পারবেন, এমন অনুমান উড়িয়ে দেওয়া যায় না।

২৪ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ৪৬৩টি ওয়ানডে খেলে শচীন করেছিলেন ১৮,৪২৬ রান। আর ১৮৯টিট ওয়ানডে খেলেই কোহলি করে ফেলেছেন ৮,২৫৭ রান। ব্যাটিং গড়ের হিসেবে শচীনের চেয়ে অনেক এগিয়েই আছেন কোহলি। ওয়ানডেতে শচীনের ব্যাটিং গড় ৪৪.৮৩। আর কোহলির ৫৪.৬৮।

সূত্র : ক্রিকইনফো

 

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে