আপনি আছেন
প্রচ্ছদ > লাইফ-স্টাইল > লোভনীয় স্বাদের গার্লিক চিকেন

লোভনীয় স্বাদের গার্লিক চিকেন

mn0502h_roasted-garlic-clove-chicken_s4x3-jpg-rend-hgtvcom-616-462প্রতিচ্ছবি ডেস্ক:

চাইনিজ খেতে গেলে আমরা ভিন্ন স্বাদের যে চিকেন খাই তা হয়তো বাড়িতে বানিয়ে খেতে মাঝে মাঝেই ইচ্ছে করে। আলসেমির কারণে হয়তো বাহিরে যাওয়া হয়না প্রতিদিন। তাই ঘরেই তৈরী করুন মজাদার গার্লিক চিকেন। বাচ্চা বুড়ো সবাই খুব পছন্দ করবে এই খাবারটি। ঈদের দিনেই রেস্টুরেন্ট স্টাইলে খাবার বানিয়ে তাক লাগিয়ে দিন সবাইকে।

যা যা লাগবে: মুরগীর হাড়ছাড়া মুরগীর মাংস। হাড় ও নিতে পারেন নিজের ইচ্ছেমত, রসুন কোয়া (আস্ত),১/২ চা চামচ রসুন বাটা, পেঁয়াজ, থাই চিলি, কাঁচামরিচ, শুকনো মরিচ গুঁড়ো, সয়া সস, থাই চিলি সস, টমেটো সস, স্বাদ মত লবণ, তেল, মাখন।

প্রণালী:  মুরগির টুকরো গুলোতে শুকনো মরিচ, বাটা রসুন, মরিচ গুঁড়ো আর স্বাদ মত লবণ মাখিয়ে নিতে হবে। এরপর এক থেকে দুই ঘণ্টা মেরিনেট করে রাখতে হবে। ফ্রিজে রাখলে খুব ভাল। তারপর প্যানে তেল গরম করে মুরগির টুকরো গুলো ভেজে নিতে হবে, তারপর সয়াসস দিয়ে ঢেকে কিছুক্ষন কষাতে হবে। মৃদু আঁচে ঢেকে রাখতে হবে। মুরগি সিদ্ধ হয়ে গেলে থাই চিলি সস, আস্ত রসুন, কাঁচামরিচ, থাই চিলি, হট টমেটো সস ও পেঁয়াজ দিয়ে নিন। কুব কম আঁচেই এসব রান্না করতে হবে। এরপর সবটুকু মাখন দিয়ে মিশিয়ে নিন। ঝোল ঘন হয়ে এলে নামিয়ে নিয়ে পরিবেশন করুন পোলাও কিংবা ফ্রাইড রাইসের সাথে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে