আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > যৌন নির্যাতনের দায়ে ব্রিটিশ ইমামের সাজা

যৌন নির্যাতনের দায়ে ব্রিটিশ ইমামের সাজা

_96357234_mohammed_haji_sadiq_08-2প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

শিশুদের ওপর যৌন নির্যাতন এর অভিযোগ উঠেছে ৮১ বছরের এক ইমামের উপর। নির্যাতনকারী মোহাম্মদ হাজী সাদিকের ১৩ বছরের জেল হয়েছে।

তিনি কার্ডিফের মদিনা মসজিদে প্রায় তিরিশ বছর কোরান শিক্ষক হিসেবে কাজ করেছেন। সেখানে পড়তে আসা বালিকাদের উপর এমন নির্যাতনের ঘটনা ঘটে। আদালত বলেছে, একজন শিক্ষক হিসেবে হাজী সাদিক সুযোগ নিয়েছেন।

 বিচারক স্টিফেন হপকিন্স কিউসি হাজী সাদিককে উদ্দেশ্য করে বলেন, “শিশুরা আপনাকে শ্রদ্ধা করে ‘চাচা’ বলে ডাকতো। কিন্তু আমার বিচারে আপনি একজন ধূর্ত লোক। আপনার উপরের চেহারার আড়ালে রয়েছে এক অন্ধকার দিক।”

অভিযোগে বলা হয়েছে পড়তে গেলে কোন ভুল হলে তিনি শাস্তির ছলে নির্যাতন চালাতেন। এতে মেয়ে শিশুরা ওইখানে পড়তে যেতে ভয় পেত। এমনকি একজন আত্মহত্যারও চেষ্টা করেছিল।

নির্যাতনের শিকার কিছু শিশুরা বলছে, তারা এসব কথা কাউকে বলতে পারছিলোনা। মনে হচ্ছিলো অন্যরা উলটো আমাদের দোষারোপ করবে। আরেকটি মেয়ে আদালতে এক বিবৃতিতে জানায়, যে যখন তার মাকে সব খুলে বলতে পেরেছিল তখন তার অনেকটা ভারমুক্ত লেগেছে।

তবে হাজী সাদিক তাঁর বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করেছিলেন। তিনি দাবি করেছিলেন, তিনি মসজিদের ‘রাজনীতি’র শিকার হয়েছেন। সাউথ ওয়েলস পুলিশের ইন্সপেক্টর রব ক্রনিক বলেছেন, ভুক্তভোগী যারা এই ঘটনার বিচারের জন্য এগিয়ে এসেছেন, তারা বিরাট সাহসের পরিচয় দিয়েছেন। মুসলিম কাউন্সিল অব ওয়েলসও এক বিবৃতিতে এই মেয়েদের সাহসের প্রশংসা করেছে।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে