আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > মেক্সিকোকে বিধ্বস্ত করে ফাইনালে জার্মানি

মেক্সিকোকে বিধ্বস্ত করে ফাইনালে জার্মানি

germany-2

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক: কনফেডারেশন্স কাপের দ্বিতীয় সেমিফাইনালে মেক্সিকোকে ৪-১ গোলে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করলো জার্মানি। গতি, স্কিল এবং দলীয় বোঝাপড়ার অসাধারণ মেলবন্ধনে কনক্যাকাফ চ্যাম্পিয়নদের দাঁড়াতেই দেয়নি বিশ্ব চ্যাম্পিয়নরা। রোববারের ফাইনালে চিলির মুখোমুখি হবে জোয়াকিম লোর তরুণ যোদ্ধারা। রোনালদোর পর্তুগালকে হারিয়ে ফাইনালে উঠেছে টানা দুই কোপা শিরোপাজয়ী চিলি।

বৃহস্পতিবার সোচিতে রেফারি ম্যাচ শুরুর বাঁশি বাজাতে না বাজাতেই আক্রমণে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। ঠিক যেন ২০১৪ বিশ্বকাপের সেমিতে ব্রাজিলের বিপক্ষে ৭-১ গোলে জয়ের ম্যাচের মতই আক্রমণাত্মক শুরু। যাতে ভর করে দ্রুতই দুবার প্রতিপক্ষের জাল খুঁজে নেন জার্মানরা। আর প্রথমার্ধে নিজেদের ভুলের মাশুল গুনে ২-০ তে পিছিয়ে থেকেই বিরতিতে যায় মেক্সিকো।

leon-goretzka-cropped_f8rowkhgvmcq1bp1yfzkbggb1

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আবারও দারুণ আক্রমণ শানায় জার্মানি। ৫৭ মিনিটে আরও এগিয়ে যায় জার্মানরা। পরে পিছিয়ে থেকেও মেক্সিকো বারবার চেষ্টা করেছে গোল ব্যবধান কমানোর। কিন্তু তাদের সামনে বাধার দেয়াল হয়ে দাঁড়ান কিপার টের স্টেগেন। ম্যাচের ৮৯ মিনিটে সান্ত্বনার গোলটি পায় মেক্সিকো। মার্কো ফ্যাবিয়ানের ফ্রি-কিক দলের ব্যবধানটাই শুধু কমিয়েছে। অবশ্য ম্যাচের অতিরিক্ত সময়ে বদলি ফরোয়ার্ড আমিন ইয়োনেস জার্মানির ব্যবধান আরেকদফা বাড়ালে অসহায় আত্নসমর্পন করা ছাড়া আর উপায় ছিল না মেক্সিকোর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে