আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ভেনেজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার নিয়ে হামলা

ভেনেজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার নিয়ে হামলা

_96715475_040303270প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

ভেনেজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার নিয়ে গ্রেনেড হামলা হয়েছে। একজন পুলিশ কর্মকর্তা একটি হেলিকপ্টার নিয়ে রাজধানী কারাকাসে এই ঘটনা ঘটান বলে জানিয়েছে বিবিসি। একে সন্ত্রাসী হামলা বলে ধারণা করছেন প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পরা ভিডিওতে দেখা গেছে একটি হেলিকপ্টার শহরের ওপর দিয়ে উড়তে থাকে এবং এর কিছুক্ষন পরেই বিকট বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া যায়। তবে সেখানে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে বিবিসি।

একজন পুলিশ কর্মকর্তা হেলিকপ্টারটি নিজের দখলে নিয়ে এই হামলা চালান। তিনি মাদুরো সরকারের সমালোচনা করে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন। পুলিশ কর্মকর্তা নিজেকে অস্কার পেরেজ বলে পরিচয় দিয়েছেন। এ সময় তাঁর পরনে উর্দি ছিল। তাঁর পেছনে ছিল সশস্ত্র মুখোশধারী ব্যক্তিরা।

প্রেসিডেন্ট মাদুরো জানিয়েছেন, হেলিকপ্টারের ওই হামলাকারী সুপ্রিম কোর্টের দিকে গুলি ছোড়ে এবং গ্রেনেড নিক্ষেপ করে। সোশালিস্ট নেতা নিকোলাস মাদুরোর পদত্যাগ দাবিতে প্রায় প্রতিদিনিই বিক্ষোভ হচ্ছে কারাকাসে। নেতাকে তার দলের বিরোধিতাও সামলে নিতে হচ্ছে। বড় ধরনের অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে দক্ষিণ আমেরিকার এই দেশটি। সরকারি তথ্যমতে রাজনৈতিক সহিংসতায় গত কিছুদিনে প্রায় ৭০জন নিহত হয়েছেন।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে