আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ভেদাভেদ ভুলে শান্তি ও সমৃদ্ধি কামনায় ঈদ জামাত

ভেদাভেদ ভুলে শান্তি ও সমৃদ্ধি কামনায় ঈদ জামাত

%e0%a6%ae%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a4

প্রতিচ্ছবি প্রতিবেদক :

বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ জুন) সকাল সাড়ে ৮টায় পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। প্রধান এই জামাতে ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের জেষ্ঠ্য পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, মন্ত্রী পরিষদ সদস্যসহ দেশের গণ্যমান্যরা ব্যক্তিরা এতে অংশ নেন।

নামাজ শেষে বিশ্বের সব মুসলমানদের শান্তি, সমৃদ্ধি এবং মঙ্গল কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%ac

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, জাতীয় ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাতে পুরুষ মুসল্লির পাশাপাশি নারী মুসল্লিরাও নামাজ আদায় করেন। নারীদের জন্য জাতীয় ঈদগাহ ময়দানে নারীদের জন্য মাঠের দক্ষিণ-পশ্চিম কোণে এ ব্যবস্থা রাখা হয়। এখানে সবার সুবিধার্থে ছিলো কঠোর নিরাপত্তা বলয়।

এদিকে, ঈদুল ফিতর উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে রয়েছে পাঁচটি ঈদ জামাত। যার মধ্যে প্রথমটি সকাল ৭টা, দ্বিতীয়টি সকাল ৮টা, তৃতীয়টি সকাল ৯টায় অনুষ্ঠিত হয়। এছাড়া সকাল ১০টায় চতুর্থ এবং পঞ্চম ও শেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতী মুহিবুল্লাহিল বাকী নদভী। দ্বিতীয় জামাতের ইমাম ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস হাফেজ মাওলানা ওয়ালিয়ূর রহমান খান।

এছাড়া, তৃতীয় জামাতে ইমামতির দায়িত্বে থাকছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাশেম। চতুর্থ জামাতের ইমাম ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমির ধর্মীয় প্রশিক্ষক মাওলানা জাকির হোসেন। পঞ্চম ও শেষ জামাতে ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি হাফেজ মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে