আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ভারতকে চাপে ফেলেছে ফখরের সেঞ্চুরি !

ভারতকে চাপে ফেলেছে ফখরের সেঞ্চুরি !

ভারতকে চাপে ফেলেছে ফাখারের সেঞ্চুরি !

প্রতিচ্ছবি প্রতিবেদক : ইংল্যান্ডের ওভালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের সামনে প্রবল চাপে হট ফেভারিট ভারতের বোলিং। তবে ২৩তম ওভারের শেষ বলে রান আউটের সুবাদে একটি উইকেট তারা ফেলতে পেরেছে। ৩২ ওভারে ১ উইকেটে ১৯১ রান পাকিস্তানের। ফাখার জামান ১১২ ও বাবর আযম ১০ রানে ব্যাট করছেন।

ভুবনেশ্বর কুমারের মেডেন, ইনসাইড এজ, রান আউটের চান্স মিস, প্রথম তিন ওভারেই এমন নার্ভাস সব কাণ্ড পাকিস্তানের ইনিংসে। চতুর্থ ওভারে জসপ্রিত বুমরাহের ওভারে ফাখার জামান আউট! না। ওটা ‘নো’ বল বলে ক্যাচ দিয়েও বেঁচে যান ফখর। তারপর আর থামেন না। তিনি ও আজহার টার্গেট বানিয়ে ফেলেন বুমরাহকেই। অষ্টম ওভারেই তাই বুমরাহকে বদলে রবিচন্দ্রন অশ্বিনকে ডাকেন বিরাট কোহলি।

কিন্তু ১০ ওভারে ৫৬ বা ১৫ ওভারে ৮৬ ঠিক পাকিস্তানের ব্যাটসম্যানদের দাপটা বোঝাতে পারছে না। আসলে ওখানে আছে নতুন বলে ভুবনেশ্বের প্রথম ৫ ওভারে ২ মেডেনে ১০ রান! বুমরাহর ৫ ওভারে ৩৬, অশ্বিনের ৪ ওভারে ২৮। কি বুঝলেন?

কিন্তু সাহসী ভাগ্যবানদেরও শেষ আছে তাই না? পাকিস্তানের মতো নিজের পায়ে কুড়াল মারতে আর কোন দলই বা জানে? দুই ওপেনারের ফিফটি হয়েছে। সেট দুজনই। আজহার লেগ সাইডে খেলে রান নিতে ছোটে, ফাখার তখন বল দেখছেন, জায়গা থেকে নড়েন না!

আজহার অবিশ্বাস্য এক রান আউটের শিকার হয়ে কপাল চাপড়াতে চাপড়াতে ফেরেন ৫৯ রান করে। ফাখার তখন ৫৬ রানে। ২৩ ওভারের জুটি তাদের, ম্যাচের প্রায় আধেক। ১২৮ রানের যে জুটি পাকিস্তানকে ৩০০ রানের বেশি সংগ্রহের ভিত গড়ে দিয়েছে। সেই জুটিটা এভাবে ভাঙবে? তখন তো রানের চাকা স্লথ হওয়ার চাপেও ছিল না দলটা!

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে