আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > বয়লার বিস্ফোরণে নিহতদের প্রতি বিএনপি’র শোক

বয়লার বিস্ফোরণে নিহতদের প্রতি বিএনপি’র শোক

বয়লার বিস্ফোরণে নিহতদের প্রতি বিএনপি’র শোক

প্রতিচ্ছবি প্রতিবেদক : গাজীপুরের কাশিমপুরে নয়াপাড়া এলাকায় মাল্টিফ্যাবস লিমিটেড নামে একটি কারখানায় সোমবার বয়লার বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বিএনপি।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই হৃদয়বিদারক মৃত্যু এবং অর্ধশতাধিক মানুষের আহতের ঘটনায় তাঁদের স্বজনদের মতো তিনিও গভীরভাবে ব্যথিত ও শোকাভিভূত।

তিনি বলেন, ‘বর্তমান সরকারের আমলে দুর্বিপাক-দুর্ঘটনার মাত্রা চরম আকার ধারণ করেছে। একের পর এক দেশের কলকারখানাগুলোতে অগ্নিকাণ্ড ঘটছে, ভবন ধসে অসংখ্য মানুষের জীবনহানি ঘটছে; কিন্তু এসব ভয়াবহ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখে কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। বর্তমান শাসকগোষ্ঠীর অকর্মণ্যতা, উদাসীনতা ও অবহেলার কারণে কলকারখানায় দুর্ঘটনার পুনরাবৃত্তিতে ব্যাপক প্রাণহানি এবং অর্থনীতির ব্যাপক ক্ষতিসাধনেও সরকারের টনক নড়ছে না; বরং মানুষের জীবনের নিরাপত্তা এখন অন্য যেকোনো সময়ের চেয়ে হুমকির মুখে পড়েছে।’

বিএনপির মহাসচিব গতরাতে গাজীপুরে পোশাক কারখানায় অগ্নিকাণ্ডে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ ও আত্মীয়স্বজনের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানান। তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

এ ছাড়া নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়ানো ও তাঁদের আর্থিকভাবে সহায়তা করতে দল-মত নির্বিশেষে সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান মির্জা ফখরুল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে