আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ব্যক্তিগত আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে ট্রাম্পের নতুন অবস্থান

ব্যক্তিগত আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে ট্রাম্পের নতুন অবস্থান

donald trump

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রে অস্ত্র ক্রয়ে ব্যক্তির অতীত জীবন পর্যালোচনা ও নীতিমালায় সমর্থন দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার হোয়াইট হাউজের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি, ফ্লোরিডার স্কুলে হামলাকারীকে মানষিক রোগী দাবি করলেও তার কাছে থাকা পিস্তলটি সম্পূর্ণ বৈধ থাকায়, যুক্তরাষ্ট্রজুড়ে অস্ত্র নিয়ন্ত্রণ আইন পাশের দাবি ওঠে।

এরপর হোয়াইট হাউস আগ্নেয়াস্ত্রের অধিকারের আইনটি শক্ত করার জন্য ট্রাম্প রিপাবলিকান সিনেটর জন করনিনের সঙ্গে দ্বিপক্ষীয় একটি বিল আনার ব্যাপারে কথা আলোচনায় বসে। যুক্তরাষ্ট্রে গড়ে উঠা জনদাবীর মুখে অস্ত্র ক্রয়ের ক্ষেত্রে নিয়ন্ত্রণ প্রসঙ্গে নিজের আগের অবস্থান থেকে সরে আসার ইঙ্গিত দিয়েছেন ট্রাম্পও।

যদিও এরআগে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের প্রসঙ্গে ট্রাম্প বলেছিলেন, অস্ত্র রাখার ক্ষেত্রে মানুষের যে ব্যক্তিগত অধিকার আছে সেখানে কিছুতেই তিনি হস্তক্ষেপ করবেন না।

তবে সাম্প্রতিক ঘটনার তদন্তে বেরিয়ে আসে, ১৯ বছর বয়সী হামলাকারী নিকোলাস ক্রুজ গেলো বছরই ৭টি রাইফেল কেনেন। যার একটি ব্যবহার করে ১৭ জনকে হত্যা করে সে।

নতুন আইনে এখন থেকে যুক্তরাষ্ট্রে কেউ অস্ত্র কিনতে চাইলে, তাকে কেন্দ্রীয় নীতিমালা অনুসারে, একটি ফর্ম পূরণের পাশাপাশি তাকে দিতে হবে অতীতের অপরাধ সংশ্লিষ্ট রেকর্ড।

সূত্র: স্কাই নিউজ

এস এইচ / এম এম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে