আপনি আছেন
প্রচ্ছদ > রাজশাহী > বিপদসীমার ওপর দিয়ে বইছে যমুনার পানি, আড়াই হাজার পরিবার পানিবন্দি

বিপদসীমার ওপর দিয়ে বইছে যমুনার পানি, আড়াই হাজার পরিবার পানিবন্দি

capture

প্রতিচ্ছবি বগুড়া প্রতিনিধি :

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর মাঝারি ও ভারী বর্ষনে সারিয়াকান্দি পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ৬ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় পানিবন্দি হয়ে পড়েছে যমুনা পাড়ের প্রায় আড়াই হাজার পরিবার।

বগুড়ার সারিয়াকান্দির নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান জানান, পানি বিপদ সীমার ৬ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সারিয়াকান্দি’র কুতুবপুর ও কামালপুরের বাঁধের পূর্বাংশে পানি প্রবেশ করেছে। এছাড়াও কণিবাড়ি ও বোহাইলের কিছু অংশে পানি প্রবেশ করায় প্রায় ২ হাজার ৫’শ পরিবারের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বন্যার আশঙ্কায় মানুষ বাঁধের উপর আশ্রয় নিয়েছে। বেড়ি বাঁধের ওপর থেকে মানুষ সরিয়ে নেয়া হচ্ছে।

capture-1

জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র জানান, জেলার সারিয়াকান্দি, সোনাতলা ও ধুনট উপজেলায় কোন শিক্ষা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করেনি। ক্লাশ স্বাভাবিক ভাবে চলছে। তবে সারিয়াকান্দি উপজেলার আওচারপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে পানি প্রবেশ করলেও পরীক্ষা স্বাভাবিক ভাবে চলছে।

এদিকে শুক্রবার সকালে বগুড়ার জেলা প্রশাসক মো: নূরে আলম সিদ্দিকী সারিয়াকান্দির বন্যা এলাকা পরিদর্শন ও বন্যা কবলিত বাধে আশ্রয় নেয়া লোকজনের সঙ্গে কথা বলেছেন।

আমজাদ হোসেন মিন্টু / এম এম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে