আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > বার্সেলোনা হামলায় ২৪ দেশের নাগরিক হতাহত

বার্সেলোনা হামলায় ২৪ দেশের নাগরিক হতাহত

বার্সেলোনা হামলায় ২৪ দেশের মানুষ হতাহত

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

স্পেনের বার্সেলোনার লাস র‌্যামব্লাস পর্যটন এলাকায় মানুষের ভিড়ের মধ্যে চলন্ত গাড়ি উঠিয়ে দেয়ার ঘটনায় এখন পর্যন্ত ২৪ টি দেশের নাগরিক হতাহত হয়েছেন। কাতালান কর্তৃপক্ষের বরাতে এই তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

ফ্রান্স জানিয়েছে তাদের ২৬ জন নাগরিক আহত হয়েছেন যাদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। এদের মধ্যে ৩ জন জার্মান নাগরিক ও রয়েছেন। বেলজিয়ামের পররাষ্ট্র মন্ত্রনালয় থেকে বলা হয়েছে তাদের একজন নাগরিক এতে নিহত হয়েছেন।  নেদারল্যান্ডস থেকে জানানো হয় তিনজন ডাচ আহত হয়েছেন। গ্রীস, চীন, হংকং, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রের কিছু মানুষ এতে আহত হয়েছেন বলে জানা গেছে। তবে কারো কারো অবস্থা আশংকাজনক।

ব্রিটিশ কোন নাগরিক এর দ্বারা আক্রান্ত হননি। প্রতক্ষ্যদর্শীরা জানিয়েছেন, মাত্র ৬ মাসের ব্যবধানে এরকম আরেকটি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটবে এটা কেউ ভাবতেই পারেনি। চারিদিকে শুধু রক্ত, পুলিশ, এম্বুলেন্স যা সত্যি ভয়াবহ।

গার্ডিয়ান জানায়, খুব শিগগিরই নিহত ও আহতদের নাম প্রকাশ করবে স্প্যানিশ কর্তৃপক্ষ। এই ঘটনার শোকে আইফেল টাওয়ারের লাইট বন্ধ রেখেছিল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে বার্সেলোনার লাস রামব্লাসে পথচারীদের ভিড়ে ভ্যান উঠিয়ে দেওয়ার ঘটনায় ১৩ জন নিহত হন। এ ঘটনায় আহত হন আরও ১০০ জন। পুলিশ ধারণা করছে এটি একটি সন্ত্রাসী হামলা। ইতোমধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে কিছু দুষ্কৃতিকারীকে।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে