আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > বাংলাদেশি সাংবাদিকের কৃতিত্বে ‘সোপা’ পুরষ্কার পেল নিউইয়র্ক টাইমস

বাংলাদেশি সাংবাদিকের কৃতিত্বে ‘সোপা’ পুরষ্কার পেল নিউইয়র্ক টাইমস

বাংলাদেশি সাংবাদিকের কৃতিত্বে 'সোপা' পুরষ্কার পেল নিউইয়র্ক টাইমস

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক : এ বছর সোসাইটি অব পাবলিশার্স ইন এশিয়া (সোপা) পুরস্কার জিতেছে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমসে প্রকাশিত ৫টি প্রতিবেদন। যার মধ্যে  নিউইয়র্ক টাইমসের বাংলাদেশ প্রতিনিধি সাংবাদিক জুলফিকার আলি মাণিকের একটি প্রতিবেদনও রয়েছে।

ঢাকার হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে ‘বাংলাদেশ ক্যাফে অ্যাটাক’ শিরোনামে করা জুলফিকার আলি মানিকের প্রতিবেদনটি ‘ব্রেকিং নিউজ’ ক্যাটাগরিতে ২০১৭ সালের সোপা পুরস্কার জিতেছে।

জুলফিকার আলি মাণিকের সঙ্গে ওই প্রতিবেদনটিতে প্রতিবেদক হিসেবে  আরো ছিলেন নিউইয়র্ক টাইমসের সাংবাদিক গীতা আনন্দ, এলেন ব্যারি ও রাসেল গোল্ডম্যান।

সাংবাদিক জুলফিকার আলি মাণিক অনুভূতি ব্যক্ত করে জানান, আন্তর্জাতিকমানের সাংবাদিকতা করার সামর্থ্য আমাদের রয়েছে। শুধু বিদেশি মিডিয়ায় নয়, দেশের মিডিয়াকেও আমরা আরো সমৃদ্ধ করতে পারি। মেধার সঠিক ব্যবহার করে সে সুযোগ আমরা কাজে লাগাতে পারি।

ফেসবুক স্ট্যাটাসে তিনি জানান, ‘৫টি পুরস্কার জিতেছে নিউইয়র্ক টাইমস। সেখানে একটিতে নিজেকে খুঁজে পেলাম! তাই ভালোই লাগছে।’

সাংবাদিকতায় এশিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ স্বীকৃতি সোপা পুরস্কার প্রতিবছরই দিয়ে থাকে হংকং বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ সেন্টার। গেলো বৃহস্পতিবার এ বছরের পুরস্কার ঘোষণা করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে