আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > পিছিয়ে গেল ‘ওয়ার্ল্ড টি-টোয়েন্টি’

পিছিয়ে গেল ‘ওয়ার্ল্ড টি-টোয়েন্টি’

পিছিয়ে গেল ‘ওয়ার্ল্ড টি-টোয়েন্টি’

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক: ২০০৭ এ শুরু। সেই থেকেই প্রতি দুই বছর পর পর ২০১৬ সাল পর্যন্ত আয়োজিত হয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ছয়টি সফল আসর। ২০১৮ সালে আইসিসির ক্রিকেটের ছোট সংস্করণের আরও একটি বিশ্ব আসর আয়োজিত হওয়ার কথা থাকলেও সেটি না হওয়ার সম্ভাবনাই উঁকি দিচ্ছে।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি’র বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, সদস্য দেশগুলোর ‘ব্যস্ততা’র কারণে পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ সালে অনুষ্ঠিত হবে। তবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে, সেটা এখনো জানা যায়নি।

পিটিআই জানিয়েছে, ২০১৮ সালে টেস্ট খেলুড়ে দেশগুলো একে অন্যের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ব্যস্ত থাকবে। এর মধ্যে প্রায় প্রতিটি দেশেরই আছে নিজস্ব ফ্র্যাঞ্চাইজি লিগ। সে কারণেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সময়সূচি ঠিক করতে গিয়ে বিপাকে পড়েছে।

২০১৮ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ না হওয়ার ব্যাপারে আইসিসি জানিয়েছে, ‘পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০২০ সালে। এখনো ভেন্যু ঠিক হয়নি। ২০১৮ সালে টেস্ট খেলুড়ে দেশগুলো পরস্পরের মধ্যে প্রচুর সিরিজ খেলবে। এ কারণেই সূচি অনুযায়ী এটি আয়োজন করা সম্ভব নয়।’

ভেন্যুর কথা আইসিসি না জানালেও ২০২০ সালে দক্ষিণ আফ্রিকা অথবা অস্ট্রেলিয়াতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনা আছে। ২০২১ সালে চ্যাম্পিয়নস ট্রফির পরবর্তী আসর অনুষ্ঠিত হবে ভারতে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে