আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > পরলোকে সলিল চৌধুরীর স্ত্রী শিল্পী সাবিতা চৌধুরী

পরলোকে সলিল চৌধুরীর স্ত্রী শিল্পী সাবিতা চৌধুরী

প্রয়াত সঙ্গীত শিল্পী সাবিতা চৌধুরী

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক: বাংলা সংগীত জগতে আর ঝরবে না তার সুরের ঝরণা। প্রয়াত সংগীত শিল্পী সবিতা চৌধুরী । স্বর্ণযুগের শিল্পীদের অন্যতম সবিতা চৌধুরী, কিংবদন্তি সুরকার সলিল চৌধুরীর স্ত্রী। বেশ কিছুদিন ধরে তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

বুধবার গভীর রাতে ২.০৫ মিনিট নাগাদ মৃত্যু হয় বরেণ্য এই শিল্পীর। মুম্বাইয়ের হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। মৃত্যুকালে সবিতা চৌধুরী র বয়স হয়েছিল ৭২ বছর।

সবিতা চৌধুরীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

এবছর জানুয়ারি মাসে ফুসফুস ও থাইরয়েডের ক্যানসার ধরা পড়ে তাঁর। চিকিৎসার জন্য তাঁকে প্রথমে নিয়ে যাওয়া হয় মুম্বাই। মে মাসে শিল্পীকে কলকাতায় তাঁর বাড়িতে আনা হয়। তার পর সবিতা চৌধুরীর ইচ্ছাতেই বাড়িতে চলছিল তাঁর চিকিৎসা। বেশ কয়েকমাস দুরারোগ্য ব্যাধিতে ভোগার পর অবশেষে নিজের বাড়িতেই মৃত্যু হয় সবিতা চৌধুরীর।

সঙ্গীতশিল্পী সলিল চৌধুরীর স্ত্রী হলেও দেশের সঙ্গীত জগতে নিজের আলাদা পরিচিতি তৈরি করেছিলেন সবিতা চৌধুরী। হিন্দি-বাংলা সব ছবিতেই গান গেয়েছেন তিনি। তাঁর গাওয়া বেশ কয়েকটি গান দারুণ জনপ্রিয়ও হয়েছিল।

১৯৪৫ সালে জন্ম সাবিতা চৌধুরীর। ভারতীয় গণনাট্য সংঘের সদস্য হিসাবে সঙ্গীত জগতে ঝর তুলেছিলেন। পরে তার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন কিংবদন্তী সলিল চৌধুরী। তাদের চার সন্তান। এদের মধ্যে কন্যা অন্তরা চৌধুরী সঙ্গীত শিল্পী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে