আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ধোনি-যুবরাজকে নিয়ে প্রশ্ন তুলেছেন দ্রাবিড়

ধোনি-যুবরাজকে নিয়ে প্রশ্ন তুলেছেন দ্রাবিড়

dravid2

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক: এম এস ধোনি ও যুবরাজ সিং এর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছেন রাহুল দ্রাবিড়। এই দুই সিনিয়রকে আর ভারতীয় দলে প্রয়োজন আছে কি না, নির্বাচকদের তা ভেবে দেখার অনুরোধ করলেন ভারতের সাবেক অধিনায়ক।

আগামী বিশ্বকাপের কথা মাথায় রেখে এবার এই ব্যাপারে ভাবনা-চিন্তার কথা বলছেন রাহুল দ্রাবিড়। যিনি ভারতীয় এ ও যুব দলের কোচ থাকছেন বলে জানা গেছে। তরুণ প্রতিভাদের পরখ না করে বিশ্বকাপে যুবরাজ ও ধোনিকে নেওয়া উচিত কি না এই প্রশ্নই তুলেছেন কিংবদন্তি ব্যাটসম্যান। প্রশ্ন তুলেছেন অশ্বিন-জাদেজা স্পিন জুটি নিয়েও।

সাধারণত যে কোনো ব্যাপারেই আক্রমণাত্মক মন্তব্য করতে অভ্যস্ত দ্রাবিড় সরাসরি প্রশ্ন তোলেন দুইজনকে নিয়ে।

এক ক্রিকেট ওয়েবসাইটকে তিনি বলেন, ভারতীয় ক্রিকেটের রোড ম্যাপ হিসেবে তারা কী দেখছেন এবং এই রোড ম্যাপে এই দুইজন কোথায়, কীভাবে রয়েছেন, এটা এখন থেকেই ভেবে রাখা খুব গুরুত্বপূর্ণ। দু’জনেরই কি জায়গা রয়েছে দলে? নাকি যে কোনো একজনের জায়গা হতে পারে? নির্বাচকরা ও টিম ম্যানেজমেন্ট ভেবে দেখুক।

বিশ্বকাপ ২০১৯-এর জুনে। অর্থাৎ আর ঠিক দুই বছর পরে। এই দুই বছরে বিশ্বকাপ প্রস্তুতির রূপরেখা তৈরি করে নেওয়া উচিত বলে মনে করেন দ্রাবিড়। তার বক্তব্য, এই দুই জনকে দলে রাখার আগে আমাদের দেশে যা প্রতিভা রয়েছে, তাদের একবার দেখে নেওয়া ভালো কি না, তা ভেবে দেখুন নির্বাচকরা।

সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স ট্রফিতে ধোনি দুই ইনিংসে ব্যাট করে ৬৭ রান করেন, যার একটিতে ছিল ৬৩। যুবরাজ চার ইনিংসে ১০৫ করেন ৩৫-এর গড়ে।

ভারতীয় দল এবার ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে ওয়ান ডে সিরিজ খেলতে, যেখানে দলে ধোনি, যুবরাজ দুই জনেই থাকছেন। এই সফরে নতুনদের দেখে নেওয়া উচিত বলেই মনে করেন ভারতের যুব দলের কোচ।

তিনি বলেন, পুরো দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজে গেলেও আশা করি টিম ম্যানেজমেন্ট কিছু পরীক্ষা-নিরিক্ষা করবে। না হলে এক বছর পরে বলতে হতে পারে, কাউকে সুযোগ দেওয়া হয়নি বলে আমাদের হাতে এর চেয়ে ভালো দল নেই। বরং এটা বলা ভালো যে, অনেককেই সুযোগ দিয়ে দেখেছি, তাদের চেয়ে যুবরাজ ও ধোনিই ফিট।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে