আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হাথুরুকে চায় লংকা !

হাথুরুকে চায় লংকা !

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক :

এক দিনআগে শ্রীলংকান দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন গ্রাহাম ফোর্ড। সংবাদমাধ্যমে খবর, নতুন কোচ হিসেবে তাদের চোখ স্বদেশী বর্তমানে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করা চন্ডিকা হাথুরুসিংহের দিকে।

দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ফোর্ডের হঠাৎ পদত্যাগে বিপাকে লংকান ক্রিকেট বোর্ড। নতুন কোচের সন্ধানে নেমে পড়েছে তারা।

mmm

শ্রীলংকান সংবাদমাধ্যম সানডে টাইমসের খবরে বলা হয়, দেশটির ক্রিকেট বোর্ড থেকে নাকি এরই মধ্যে হাথুরুসিংহের সঙ্গে যোগাযোগও করা হয়েছে। অবশ্য ব্যাপারে লংকান ক্রিকেট বোর্ড থেকে কোনো বক্তব্য দেয়নি।

প্রসঙ্গত, হাথুরুসিংহে এর আগে শ্রীলংকা দলের সহকারী কোচ ছিলেন। সেখান থেকে তার বিদায়টা খুব একটা সুখকর হয়নি।

এরপর ২০১৪ সালে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব নেন হাথুরু। তার অধীনে দারুণ সাফল্য পাওয়ায় গত বছর জুনে আবার তিন বছরের জন্য তাঁর চুক্তি নবায়ন করা হয়। আগামী ২০১৯ সালে বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে তাঁর চুক্তি রয়েছে।

হাথুরুসিংহের অধীনে গত তিন বছরে দারুণ সব সাফল্য পাচ্ছে বাংলাদেশ। ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, ২০১৬ এশিয়া কাপের ফাইনাল সর্বশেষ ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। ছাড়া ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে জিতেছে বাংলাদেশ তাঁর অধীনেই। তা ছাড়া গত বছর ঘরের মাঠে ইংল্যান্ডকে একটি টেস্ট ম্যাচ হারিয়ে দারুণ সাফল্য ঘরে তোলে বাংলাদেশ। তাই এই সফল কোচকে বিসিবি ছাড়তে চাইবে কি না সেটাই দেখার।

সূত্র : সানডে টাইমস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে