আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > দুদককে ‘রাজনৈতিক’ উদ্দেশ্যে ব্যবহার করছে সরকার: ফখরুল

দুদককে ‘রাজনৈতিক’ উদ্দেশ্যে ব্যবহার করছে সরকার: ফখরুল

দুদককে ‘রাজনৈতিক’ উদ্দেশ্যে ব্যবহার করছে সরকার: ফখরুল

প্রতিচ্ছবি প্রতিবেদক :  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ব্যবহার করছে। দুদককে পরিণত করা হয়েছে প্রতিপক্ষ ঘায়েলের অস্ত্র হিসেবে। পুলিশ দিয়ে দমন পীড়ন, হত্যা, গুম করছে। তারা অবৈধ ক্ষমতা জোর জবরদস্তি করে ধরে রাখতে এই অপকর্মগুলো চালাচ্ছে।

তিনি বলেন, মুক্তচিন্তার মানুষদের সহ্য করতে পারে না আওয়ামী লীগ। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া এই আওয়ামী লীগ সরকারের চরিত্র। যার প্রমাণ আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের স্ত্রী ফিরোজা মাহমুদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে সরকার।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের স্ত্রী ফিরোজা মাহমুদের বিরুদ্ধে দুদকের মিথ্যা মামলার প্রতিবাদ ও প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমার দেশ পত্রিকা বন্ধ করা হয়েছে। সম্পাদককে জেলে নিয়ে নির্যাতন করা হয়েছে। এবার তার স্ত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। শুধু তাই নয়, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের শাশুড়ির বিরুদ্ধেও মামলা দেয়া হয়েছে। আজকে সবার বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাড়ে ৭ হাজার মামলা প্রত্যাহার করেছে।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বহু সংবাদমাধ্যম ও পত্রিকা বন্ধ করেছে। এমনকি সাংবাদিককে হত্যা পর্যন্ত করা হয়েছে। এই সরকার অতীতেও একই কাজ করেছিল।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, আমার দেশ প্রত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভুইয়া প্রমুখ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে