আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > টঙ্গীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশত

টঙ্গীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশত

টঙ্গীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশত

প্রতিচ্ছবি প্রতিবেদক: বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে গাজীপুরের টঙ্গীতে দুটি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বুধবার রাতে মেহেরুন্নেছা ও ক্যাপরি অ্যাপারেলস নামে দুটি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে এ সংঘর্ষ হয়। এতে পুলিশসহ অন্তত অর্ধশত আহত হয়েছেন।

জানা যায়, টঙ্গী বিসিক শিল্প এলাকার একই মালিকানাধীন ওই দুই পোশাক কারখানার শ্রমিকদের গত মে মাসের বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ। সোমবার মে মাসের বেতন এবং ঈদ বোনাস পরিশোধের কথা ছিল। কর্তৃপক্ষ ওই দিনও বেতন-বোনাস পরিশোধ করেনি।

সর্বশেষ বুধবার দিনভর শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার অপেক্ষায় রেখে কারখানার কর্মকর্তারা কৌশলে সরে পড়েন। এতে শ্রমিকরা বিসিকের প্রধান সড়কের ওপর অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। সন্ধ্যার পর পুলিশ এসে শ্রমিকদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ জানায়।

শ্রমিকরা সরে না গেলে রাত ৮টার দিকে পুলিশ লাঠি চার্জ করে। এ সময় শ্রমিকরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশ রাবার বুলেট ব্যবহার করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে। এতে পুলিশ ও শ্রমিকসহ কমপক্ষে ৫০ জন আহত হন।

টঙ্গী শিল্প পুলিশের ইনচার্জ আবু রায়হান সোহেল সাংবাদিকদের বলেন, ‘শ্রমিকরা আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে আমরা রাবার বুলেট ব্যবহার করে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করি।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে