আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > জেলা প্রশাসক ও পুলিশ প্রতিনিধিদের প্রশিক্ষণ দিবে লিগ্যাল এইড

জেলা প্রশাসক ও পুলিশ প্রতিনিধিদের প্রশিক্ষণ দিবে লিগ্যাল এইড

provide-a-national-legal-ai20170226062056

প্রতিচ্ছবি ডেস্ক:

জেলা প্রশাসক, পুলিশ সুপারের কার্যালয় ও ইউনিয়ন পরিষদ এর প্রতিনিধিদের প্রশিক্ষণ দিবে জাতীয় আইনগত সহায়তা সংস্থা লিগ্যাল এইড। আগামী ২০ জুনের মধ্যে স্থানীয় পর্যায়ে ৬৮টি প্রশিক্ষণ বাস্তবায়ন করার জন্য বলা হয়েছে।

জেলা আইনগত সহায়তা প্রদান কমিটিকে এই প্রশিক্ষণ সম্পন্ন করতে হবে। প্রশিক্ষণের বিষয়বস্তু ‘সরকারী আইনি সেবার সাফল্য’ এবং ‘বিকল্প বিরোধ নিস্পত্তির কেন্দ্রস্থল জেলা লিগ্যাল এইড অফিস’।

জেলা লিগ্যাল এইড  ‘সরকারী আইনগত সহায়তার অনুকরণীয় দৃষ্টান্তের ম্যানুয়াল’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা আগামী ৮ জুলাই থেকে অনুষ্ঠিত হবে।জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

নোটিশে বলা হয়, ইউএন এউড’র  অর্থায়নে পরিচালিত জাস্টিস ফর অল প্রোগ্রাম প্রকল্পের সহায়তায় আগামী ৮ জুলাই ‘সরকারী আইনগত সহায়তার অনুকরণীয় দৃষ্টান্তের ম্যানুয়াল’ শীর্ষক এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে ঢাকার হোটেল বেঙ্গল ব্লু-বেরিতে। এ প্রশিক্ষণে অংশ নিতে দেশের ১৯টি জেলার লিগ্যাল অফিসারদের মনোনীত করা হয়েছে। কার্যকর ও সেবাবান্ধব লিগ্যাল এইড অফিস গড়ে তুলতে কর্মকর্তাদের জন্য এ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়াও ‘সরকারী আইনি সেবার মানোন্নয়নে সহায়তা প্রদান’ প্রকল্পের আওতায় সম্পৃক্ত জনবলকে বিদ্যমান মামলা জট নিরসনে বিকল্প বিরোধ সহায়তা বিষয়ে দক্ষ করতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

সরকার আর্থিকভাবে অস্বচ্ছল, সহায় সম্ভলহীন, অসমর্থ বিচারপ্রার্থী জনগণকে সরকারি খরচে আইনি সহায়তা প্রদানের লক্ষ্যে ‘আইনগত সহায়তা প্রদান আইন-২০০০’ প্রণয়ন করে। আইনটি অনুযায়ী ‘জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা’ গঠন করা হয়।

 

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে