আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > চ্যাম্পিয়নস ট্রফির সেরাদের কাতারে তামিম

চ্যাম্পিয়নস ট্রফির সেরাদের কাতারে তামিম

image-37465

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:  শেষ হলো চ্যাম্পিয়নস ট্রফির । কেউ ফিরেছে খালি হাতে, কেউ আবার দলগতভাবে সাফল্য না পেলেও ব্যক্তিগত অর্জনে মন ভরিয়েছেন। তাদের একজন বাংলাদেশে দলের তারকা তামিম ইকবাল।

বাংলাদেশের অর্জনের চেয়ে তামিমের অর্জন বোধহয় একটু বেশিই। মাশরাফিরা প্রথমবারের মত সেমি থেকে বাড়ি ফিরেছে। এটা কম কিসে। এদিকে ব্যাটিংয়ে তামিম কেড়েছে সবার নজর। জায়গা করে নিয়েছেন সেরাদের কাতারে। চ্যাম্পিয়নস ট্রফির সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় তিনে আছেন তামিম। তার রান সংখ্যা ৪ ম্যাচে ২৯৩।

এক ইনিংসে সর্বোচ্চ রানের দিক থেকেও আছেন তামিম। ১২৮ রান নিয়ে তালিকার দুইয়ে আছেন তিনি। ওভালে বাংলাদেশের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে এই ঝকঝকে ইনিংস খেলেছেন তামিম। একে আছেন জো রুট। তিনি খেলেছেন ১৩৩ রানের ইনিংস।

এছাড়া ৫০+ রানের ঘরে তামিম আছেন তিনে। চার ম্যাচে তিনবার পঞ্চাশের ঊর্ধ্বে রান করেছেন তামিম। তালিকার এক ও দুইয়ে যথাক্রমে কেন উইলিয়ামসন, ফখর জামান। আসরে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ডেও নাম তুলেছেন তামিম। চার ম্যাচে ৭টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। সঙ্গে রয়েছে ২৫টি চারের মার।

সময়টাও দারুণ কাটছে তামিমের। ক্যারিয়ারের সেরা সময় পার করছেন তামিম ইকবাল। চলমান বছরে এখন পর্যন্ত দুর্দান্ত ফর্মে তামিম। একদিনের ক্রিকেটে এখন তার ব্যাটিং গড় ৬৯.২২। যেটা তার ক্যারিয়ারের সর্বোচ্চ সাফল্য। এগার ম্যাচের দশ ইনিংসে তামিমের রান সংখ্যা ৬২৩। রয়েছে ২টি শতক আর চারটি অর্ধশতক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে