আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল খেলাই বড় প্রাপ্তি: মাশরাফি

চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল খেলাই বড় প্রাপ্তি: মাশরাফি

চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল খেলাই বড় প্রাপ্তি : মাশরাফি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ওঠা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ত্রিদেশীয় সিরিজ এবং চ্যাম্পিয়ন্স ট্রফির দীর্ঘ দুই মাসের সফর শেষে আজ শনিবার সকালে দেশে ফিরে সাংবাদিকদের এই কথা বলেন মাশরাফি। সকাল পৌঁনে ১০টার দিকে বাংলাদেশ ক্রিকেটারদের বহনকারী বিমানটি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বিমানবন্দরে নেমে মাশরাফি সাংবাদিকদের বলেন, সেমিফাইনালে ওঠা আমাদের জন্য অনেক বড় ব্যাপার, অবশ্যই ভালো লেগেছে। আমরা বড় সুযোগও হাতছাড়া করেছি। সেটা কাজে লাগাতে না পারাটা আমাদের জন্য হতাশার। তবে পরবর্তীতে আরো অনেক বড় সুযোগ আসবে, যেটা আমরা ভবিষ্যতে কাজে লাগাতে পারব।

সেমিফাইনালে ভারতের বিপক্ষে হারের প্রসঙ্গে টাইগার অধিনায়ক বলেন, আমাদের বোলার ও ব্যাটসম্যানরা যদি নিজেদের কাজটা করতে পারত, তাহলে হয়তো সাফল্যটা আমরা পেতেও পারতাম। তবে হেরে আসার অভিজ্ঞতা পরবর্তী সিরিজগুলোতে কাজে দেবে বলেও মন্তব্য করেন মাশরাফি।

চ্যাম্পিয়নস ট্রফির শুরুতে হিসাবটা একটু জটিল হলেও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো দলকে টপকে ‘বি’ গ্রুপ রানার্স আপ হয়েই শেষ চারে জায়গা করে নেয় বাংলাদেশ। সেমিফাইনাল নিশ্চিতের পর আরো বড় কিছুর স্বপ্ন দেখতে শুরু করে মাশরাফি-মুশফিকরা। কিন্তু আসরের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ভারতের কাছে ৯ উইকেটের হার টাইগারদের শিরোপা ছোঁয়ার সেই স্বপ্নযাত্রাকে থামিয়ে দেয়।

সাফল্য-ব্যর্থতার হিসাবে মাশরাফিদের জন্য এটি ছিল সফল এক টুর্নামেন্ট। আইসিসির কোন আসরে শেষ চারে প্রথমবারের মতো খেলল বাংলাদেশ। সেমিফাইনালে ভারতের দাপটে ফাইনালে টিকেট না পেলেও ক্রিকেটপ্রেমিদের মন জয় করেছে বাংলাদেশ। গ্রুপ পর্বে ও নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ যেভাবে খেলেছে তা সত্যিই প্রশংসার দাবীদার।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে