আপনি আছেন
প্রচ্ছদ > ফ্যাশন এন্ড বিউটি > চুল ও চোখের পাপড়িতে ক্যাস্টর অয়েল

চুল ও চোখের পাপড়িতে ক্যাস্টর অয়েল

1934_sueli-1 প্রতিচ্ছবি ডেস্ক:

কাজের চিন্তা, অনিদ্রা, বয়স ও জেনেটিক সমস্যার কারণে পড়ে যাচ্ছে চুল? চোখের পাপড়ি ও ভ্রু হয়ে যাচ্ছে পাতলা? চোখের সাজের অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চোখের পাপড়ি। আর ঘন কাল রেশম চুলের স্বাভাবিকতা ফিরিয়ে আনতে জুড়ি নেই ক্যাস্টর অয়েলের।

বাজারের সব থেকে ভালো ব্র্যান্ডের প্রাকৃতিক ক্যাস্টর অয়েল কিনে নিন। যেহেতু চোখ আর চুলের ব্যাপার তাই খারাপ জিনিস না কেনাই ভালো।

নিজের দৈনন্দিন ব্যবহার্য তেলের সাথে কিছু পরিমাণ ক্যাস্টর অয়েল লাগিয়ে নিন। তারপর সেই তেলের সাথে মিশিয়ে নিন ভিটামিন ই-ক্যাপ্সুল। তেলটি কুসুম গরম করে রাতে মাথার ত্বকে ম্যাসাজ করুন। এভাবে সপ্তাহে অন্তত তিনদিন করতে হবে। এতে আপনার নতুন চুল গজাবে ও উজ্জ্বল হবে।

aceitedecastor4-jpgপ্রতিরাতে ভালো করে মেকআপ পরিষ্কার করে, মুখ ভালো করে ধুয়ে নিয়ে ঘুমুতে যাওয়ার অন্তত ৩০ মিনিট আগে অল্প পরিমাণে ক্যাস্টর অয়েল কটনবাডে লাগিয়ে নিয়ে চোখের পাপড়িতে লাগান। হালকা করে লাগাবেন। ভালো করে শুষে নিবে আপনার চোখের পাতা। তেমন করেই লাগাতে পারেন ভ্রু তেও। প্রতিরাতেই এই কাজটি করবেন। বাদ দেবেন না।

যেহেতু ক্যাস্টর অয়েল খুব ঘন তাই শুধু ক্যাস্টর অয়েল চুলে ব্যবহার করবেন না। এতে হিতে বিপরীত হতে পারে। সাবধানতা অবলম্বন করুন। দ্রুত ভাল ফলাফল দেখতে পাবেন আপনি।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে