আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > গ্রিনফেল ট্র্যাজেডি: নিহতের সংখ্যা ৭৬ ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা

গ্রিনফেল ট্র্যাজেডি: নিহতের সংখ্যা ৭৬ ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা

fire20170615011823প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

লন্ডনের গ্রিনফেল টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা ৭৬ ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে । আগুনে নিহত সবাইকে কখনোই শনাক্ত করা সম্ভব না বলে জানিয়েছে পুলিশ । তবে এখন পযন্ত অনেকেই নিখোঁজ রয়েছেন ।

আজ শুক্রবার বিবিসির অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। তবে আগুনে পুরে কয়লা হয়ে যাওয়া ২৪ তলা গ্রিনফেল টাওয়ারে তৃতীয় দিনের মতো তল্লাসি করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিস সুত্র বলছে ,২৪ তলা ভবনের মধ্যে কেউ জীবিত আছে বলে মনে হয় না । তবে জীবিত কাউকে পাওয়ার আশা তারা করছেন না। গত মঙ্গলবার রাতের এই অগ্নিকাণ্ডে এখন পযন্ত ১৭ জন নিহত হওয়ার নিশ্চিত তথ্য পাওয়া গেছে। নিহতের সংখ্যা ৭৬ ছাড়িয়ে যেতে পারে।

২৪ তলা ভবনের ১২০ টি ফ্ল্যাটে প্রায় ৭০০ লোকের আবাস গ্রিনফেল টাওয়ারে । স্থানীয় সময় মঙ্গলবার রাত একটার দিকে আগুন লাগে । ফায়ার সার্ভিস জানায়,আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত ভবনের বেশ কিছুসংখ্যক বাসিন্দা নিখোঁজ ছিলেন।

গতকাল বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। অগ্নিকাণ্ডের এই ঘটনার পূর্ণ তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

অগ্নিকাণ্ডের পর কর্তৃপক্ষের তৎপরতা নিয়ে যুক্তরাজ্যের রাজনৈতিক অঙ্গনে বিতর্ক অব্যাহত আছে। গতকাল পুলিশ জানায়, অগ্নিকাণ্ডের ঘটনায় তারা ফৌজদারি তদন্ত শুরু করেছে।

অগ্নিকাণ্ডে নিহত ব্যক্তিদের মধ্যে ছয়জনকে সাময়িকভাবে শনাক্ত করা হয়েছে। তবে লন্ডন মেট্রোপলিটন পুলিশের কমান্ডার স্টুয়ার্ট কান্ডি বলেছেন, ‘দুঃখজনক হলেও বলতে হচ্ছে, আমরা নিহত সবাইকে শনাক্ত করতে সক্ষম না হতে পারি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে