আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > কুষ্টিয়া জঙ্গি আস্তানা অভিযান আটক ৩

কুষ্টিয়া জঙ্গি আস্তানা অভিযান আটক ৩

1498877946_0

প্রতিচ্ছবি প্রতিবেদক:

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় জঙ্গি আস্তানা থেকে তিন নারীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী । শনিবার ভোর ৪ টার দিকে বামনপাড়ার একতলা একটি বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় তাদের কাছ থেকে দুটি সুইসাইড ভেস্ট, গাউপাউডার  ও বিপুল পরিমান বোমা উদ্ধার করা হয়। এখনও বাড়িটি ঘিরে রাখা হয়েছে। বাড়িতে আরও বিস্ফোরক থাকতে পারে সন্দেহে বোমা নিষ্ক্রিয়কারী দল এসে পৌঁছালে পরবর্তী অভিযান চালানো হবে।

কুষ্টিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরুল হাসান জানিয়েছেন, আটক তিন নারীর মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিথি নামের ওই নারী নব্য জেএমবি প্রধান আইয়ুব বাচ্চুর স্ত্রী।

গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে আসা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও কুষ্টিয়া জেলা পুলিশ যৌথভাবে ভেড়ামারার বামনপাড়ার ওই বাড়ি ঘিরে রেখে অভিযান চালায়।

জেলার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান বলছেন, অভিযান চালানোর সময় এক নারী সুইসাইড ভেস্ট পরে পুলিশের উপর হামলা চালানোর চেষ্টা করেন। পুলিশ সেটা বিস্ফোরণের আগেই ধরে ফেলে। পরে আরও দুই নারীকে আটক করা হয়। এ সময় জঙ্গি তিথি ও সুমাইয়ার শিশু সন্তান সঙ্গে ছিল।

kushtia-jongi-pic-2

প্রায় দুই মাস আগে নাসিমা খাতুনের মালিকানাধীন টিনশেড বাড়িটি জঙ্গিরা ভাড়া নেয় বলে জানিয়েছেন পুলিশ সুপার।

বাড়ির ভেতরে আরও কে বা কারা আছে সে বিষয়ে পুলিশ কিছু বলতে পারেনি। আশপাশের বাড়ি থেকে সবাইকে সরিয়ে দেওয়া হয়েছে।

এর আগে গত ৪ জুন ঢাকায় সংবাদ সম্মেলন করে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন , মুসা নিহত হওয়ার পর আইয়ুব বাচ্চুকে নব্য জেএমবির প্রধান করা হয়েছে।

এদিকে আইয়ুব বাচ্চুর তিন সহযোগী- মনির হোসেন ওরফে সুমন, তৌহিদুল ইসলাম ওরফে তুহিন ও কামাল হোসেনকে গ্রেপ্তারের পর এই সংবাদ সম্মেলন করা হয়। সুমন ও তুহিনকে সাভার থেকে এবং কামালকে লক্ষ্মীপুরের রায়পুর থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, ‘তামিম চৌধুরী নিহত হওয়ার পর নব্য জেএমবির দায়িত্ব নেন সারোয়ার জাহান। সারোয়ার নিহত হওয়ার পর নেতৃত্বে আসেন মইনুল ওরফে মুসা। মৌলভীবাজারের বড়হাটে পুলিশের অভিযানে মুসা নিহত হন। এরপর নেতৃত্বে আসেন আইয়ুব বাচ্চু।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে