আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > কুতুবদিয়ায় ১৯টি অস্ত্রসহ গ্রেফতার ১

কুতুবদিয়ায় ১৯টি অস্ত্রসহ গ্রেফতার ১

কুতুবদিয়ায় ১৯টি অস্ত্রসহ গ্রেফতার ১

প্রতিচ্ছবি প্রতিবেদক: কক্সবাজারের কুতুবদিয়া থেকে ১৯টি অস্ত্র ও ৬২১ রাউন্ড গুলিসহ  মনোয়ারুল ইসলাম চৌধুরী মুকুল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব । বৃহস্পতিবার সকালে র‌্যাপিয অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)তাকে গ্রেপ্তার করে।

মনোয়ারুল ইসলাম চৌধুরী কক্সবাজার জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কৈয়ালবিল ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি। এ সময় মনোয়ারের বাড়ি থেকে ৬২১টি গুলি উদ্ধার করা হয়।

স্থানীয় সুত্রে জানা যায় , মনোয়ারুল ইসলাম চৌধুরী ওরফে মুকুল রাজনীতির ছত্রচ্ছায়ায় সাগরে জলদস্যুদের লালন-পালন করেন। এলাকায় ‘মুকুল বাহিনী’ নামে একটি সন্ত্রাসী বাহিনীও আছে।

 উপকূলে কৃষকের জমি ও দোকানপাট দখল এবং সাগরে মাছ ধরার ট্রলারে লুটপাট চালিয়ে তিনি বহু ধনসম্পদের মালিক হয়েছেন। কুতুবদিয়ায় থানাসহ বিভিন্ন আদালতে তাঁর বিরুদ্ধে জমি দখল, অস্ত্রসহ পৃথক ছয়টি মামলা আছে।

কক্সবাজার অঞ্চলের কোম্পানি কমান্ডার র‌্যাব-৭ এর  (অভিযানে নেতৃত্ব দেয়া) মেজর রুহুল আমিন জানান, সন্ত্রাসী বাহিনীর হোতা মনোয়ারুল ইসলাম চৌধুরীর বাড়িতে বিপুল আগ্নেয়াস্ত্র মজুত রাখার খবরের ভিত্তিতে র‍্যাবের একটি দল আজ ভোররাত তিনটার দিকে তাঁর বাড়ি ঘেরাও করেন।

এরপর ঘরের বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে ১৯টি আগ্নেয়াস্ত্র ও ৬২১টি গুলি উদ্ধার করা হয়েছে। আগ্নেয়াস্ত্রের মধ্যে রয়েছে ১৩টি ওয়ান শুটারগান ও ৬টি এসবিবিএল। এ সময় বাড়ির মালিক মনোয়ারুল ইসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে। আগ্নেয়াস্ত্র মজুত ও সাগরের লুটপাটের ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজ ভূঁইয়া জানান, র‌্যাবের অভিযানে আটক ব্যক্তিকে থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে