আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > কাস্টমস কর্মকর্তাদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

কাস্টমস কর্মকর্তাদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

কাস্টমস কর্মকর্তাদের উপর হামলার প্রতিবাদে বেনাপোলে মানববন্ধন

প্রতিচ্ছবি বেনাপোল প্রতিনিধি: কুমিল্লার লাকসামে দুই নারীসহ কাস্টমসের ৮ কর্মকর্তার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বেনাপোল কাস্টমস হাউসের কর্মকর্তারা মুখে কালো কাপড় বেধে মানববন্ধন করেন ও  ৬দফা দাবি উত্থাপন করেন। শনিবার বেনাপোল কাস্টমস হাউস প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বেনাপোল বন্দরে ২ ঘন্টা আমদানি রফতানি কার্যক্রম বন্ধ ছিল।

মানববন্ধন শেষে বেনাপোল কাস্টমস হাউসের বাকাএভের বেনাপোল শাখার সভাপতি রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম বাঙালী লিখিত বক্তবে বলেন, গত ১২ই জুন সোমবার রাতে কুমিল্লার লাকসামে ভারতীয় অবৈধ মসলা মজুদ থাকার খবর পেয়ে অভিযান চালাতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুই নারীসহ কাস্টমসের ৮ কর্মকর্তা।

এই সময় হামলাকারীরা কাস্টমস কর্মকর্তাদেরকে পিটিয়ে গুরুতর জখম করে সাথে থাকা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। পুলিশ ঘটনাস্থল থেকে ৯ কর্মকর্তাকে আহত অবস্থায় উদ্ধার করে।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, অবিলম্বে হামলাকারীদেও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। এছাড়াও কাস্টমস কর্মকর্তাদের ৬ দফা দাবি বাস্তবায়নের জন্য দাবি জানান।

৬ দফা দাবি গুলো হলো, পদবীর নাম পরিবর্তন, ঝুঁকি ভাতা প্রদান, অস্ত্রসহ গ্রেফতারের ক্ষমতা প্রদান, নির্দিষ্ট সময়ের মধ্যে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল প্রদান, চাকুরিতে স্থায়ীকরণসহ যথাসমায়ে পদোন্নতি দ্রুত নিয়মিত করণ ও সকল কর্মকর্তাদের পোশাক বাধ্যতামূলক করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, শহীদুল্লাহ আবু তাহের, আবুল কালাম আজাদসহ কাস্টমস হাউসের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে