আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > একাদশে ভর্তির সুযোগ পায়নি ২৭ হাজার শিক্ষার্থী

একাদশে ভর্তির সুযোগ পায়নি ২৭ হাজার শিক্ষার্থী

একাদশে ভর্তির সুযোগ পায়নি ২৭ হাজার শিক্ষার্থী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

২০১৭-১৮ শিক্ষবর্ষে একাদশ শ্রেণির ক্লাস শুরু হলেও কলেজে ভর্তির সুযোগ পায়নি ২৭ হাজার শিক্ষার্থী। শিক্ষা বোর্ড জানিয়েছে, কলেজ বাছাইয়ে ভুল করায় ভর্তি হতে পারেনি তারা। আগামী সপ্তাহে এসব শিক্ষার্থীকে আবারো ভর্তি আবেদনের সুযোগ দেয়া হবে।

এদিকে কলেজ নিশ্চিতের পরও এখনও ভর্তি নিশ্চিত করেনি ৫০ হাজার শিক্ষার্থী।

এ বছর এসএসসি পরীক্ষায় ১৪ লাখ ৩১ হাজার ৭২২ জন শিক্ষার্থী পাস করেছে। আর কলেজে ভর্তির জন্য আবেদন করেছিল ১৩ লাখ ৪৬ হাজার শিক্ষার্থী।

তিনদফায় ভর্তি প্রক্রিয়া শেষে ১৩ লাখ ১৯ হাজার শিক্ষার্থীকে কলেজ নিশ্চিত করে দেয়া হয়েছে। বাকিদের এখন পর্যন্ত কলেজ দেয়া যায়নি। সারাদেশে কলেজে মোট আসন আছে ২৮ লাখ। যা পাস করা শিক্ষার্থীর দ্বিগুণ।

ভর্তির কার্যক্রম পরিচালনাকারী বুয়েট কর্তৃপক্ষ বলছে, এসব শিক্ষার্থীরা তিনবারই নির্দিষ্ট কিছু কলেজ পছন্দের তালিকায় দিয়েছে। অথচ তাদের নম্বরে সেব কলেজ তারা পায় না। এ কারণেই তারা ভর্তির বাইরে রয়ে গেছে।

বোর্ড কর্তৃপক্ষ বলছে, শিক্ষার্থীদের ফলাফল অনুযায়ী অবস্থান নির্দিষ্ট করে দেয়ার পরও তারা কলেজ পছন্দে ভুল করেছে। তবে আগামী সপ্তাহে এসব শিক্ষার্থীদের ভর্তির জন্য আবেদন করার আবার সুযোগ দেয়া হবে। কোন শিক্ষার্থীই কলেজে ভর্তি থেকে বঞ্চিত হবে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে