আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > একতরফা ফাইনালে চ্যাম্পিয়ন পাকিস্তান

একতরফা ফাইনালে চ্যাম্পিয়ন পাকিস্তান

264595

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ব্যাটেবলে ভারতকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। একপেশে ম্যাচে ফখর জামানের সেঞ্চুরি আর আমির-হাসানের বোলিং তোপে ভারতকে ১৮০ রানের বিশাল ব্যবধানে হারায় পাকিস্তান। এর আগে, ওপেনার ফখর জামানের দুর্দান্ত সেঞ্চুরিতে ভারতকে ৩৩৯ রানের টার্গেট দেয় পাকিস্তান। জবাবে মাত্র ৩০.৩ ওভারে গুটিয়ে যায় টিম ইন্ডিয়া, মাত্র ১৫৮ রানে।

৩৩৯ রানের বড় স্কোর তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্য়য়ে পড়ে ভারত। রানের খাতা খোলার আগেই রোহিত শর্মাকে সাজ ঘরে ফেরান মোহাম্মদ আমির। এরপর ভিরাট কোহলিকে ব্যক্তিগত ৫ ও শেখর ধাওয়ানকে ২১ রানে আউট করে চাপে ফেলে দেন মোহাম্মদ আমির। এর থেকে আর বেরিয়ে আসতে পারেনি ভারত। নিয়মিত বিরতিতেই উইকেট হারায় তারা। ৭৬ রান করে ব্যবধান কমান হার্দিক পান্ডিয়া। শেষ পর্যন্ত ১৫৮ রানেই অল আউট হয় ভারত।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে এতটা দুর্দান্ত ব্যাটিং করবে পাকিস্তান, তা হয়তো কেউই ভাবেনি। উদ্বোধনী জুটিতে আসে ১২৮ রান। হাফ সেঞ্চুরি করে ৫৯ রানে রান আউটের ফাঁদে পড়েন আজহার আলী। তবে ১০৬ বলে ১১৪ রান করে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন ফখর জামান। এরপর বাবর আজম ৪ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করলেও মোহামআমদ হাফিজ ৩৭ বলে ঝড়ো ৫৭ ও ইমাদ ওয়াসিম ২৫ রানে অপরাজিত থাকলে ৪ উইকেট হারিয়ে ৩৩৮ রান তোলে পাকিস্তান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে