আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > উত্তরের ঈদযাত্রায় বন্যার প্রভাব

উত্তরের ঈদযাত্রায় বন্যার প্রভাব

উত্তরের ঈদযাত্রায় বন্যার প্রভাব

প্রতিচ্ছবি প্রতিবেদক :

চলমান বন্যা, অতিবৃষ্টিতে মহাসড়কে বড় গর্তের সৃষ্টি ও সেতু ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে ঈদযাত্রায় রাজধানী থেকে উত্তররাঞ্চলগামী যাত্রীবাহী বাসের ট্রিপ অর্ধেকের বেশি কমিয়ে এনেছে পরিবহন মালিকরা।

ঈদ উপলক্ষে ঢাকা থেকে সারা দেশে চলাচল করা সব ধরনের বাসের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে শুক্রবার। সকালে কয়েক ঘণ্টার মধ্যেই উত্তরবঙ্গের ১৭টি জেলার বিভিন্ন রুটের ৩০ ও ৩১ অগাস্ট এবং ১ সেপ্টেম্বরের বাসের আগাম টিকেট শেষ হয়ে যায় বলে জানায় কর্তৃপক্ষ।

তাদের দাবি, প্রবল বন্যা ও মহাসড়কের নাজুক অবস্থার কারণে এবার ঈদে যাত্রার পরিমাণ এক তৃতীয়াংশে নামিয়ে আনা হয়েছে। এরপরও যেসব টিকেট বিক্রি হচ্ছে, সেইসব যাত্রীদের নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছে দেওয়া নিয়ে চিন্তিত তারা।

রাজধানী থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় সবচেয়ে বেশি চলাচলকারী হানিফ পরিবহনের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন বলেন, ‘বন্যা, অতিবৃষ্টিতে সড়কে খানাখন্দের সৃষ্টি হওয়া এবং এই রুটের দুইটি সেতুর নাজুক অবস্থার কারণে উত্তরবঙ্গের জেলাগুলোতে আমাদের গাড়ির ট্রিপের পরিমাণ তিনভাগের একভাগে নিয়ে এসেছি।’

একই কথা শ্যামলী পরিবহনের ব্যবস্থাপক প্রভাত রাইয়ের মুখে। তিনি বলেন, ‘উত্তরবঙ্গের ছয়টি রুটে আমাদের ট্রিপ এবার কমিয়ে হয়েছে।’

তবে, ঈদে যেসব অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে, সেইসব টিকেটের যাত্রীদের নির্বিঘ্নে বাড়ি পৌঁছে দিতেই সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে বলে জানায় পরিবহণ কর্তৃপক্ষ।

 

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে