আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ঈদ শুভেচ্ছা বিনিময়ে গণভবনে প্রধানমন্ত্রী

ঈদ শুভেচ্ছা বিনিময়ে গণভবনে প্রধানমন্ত্রী

chot-g-p2

প্রতিচ্ছবি প্রতিবেদক :

ঈদুল ফিতর উপলক্ষে দেশের সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল দশ টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ শুভেচ্ছা বিনিময় শুরু হয়।

সর্বস্তরের সাধারণ মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পর সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, ‘আল্লাহর রহমতে প্রত্যেকটি ঈদের জামাত সুন্দর শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। দেশের মানুষ আজকে আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করছেন

ঈদের জামাত শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীসহ দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে সরকার প্রধান বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী চমৎকার কাজ করেছেন। সাধারণ জনগণ অত্যন্ত সচেতন সচেষ্ট ছিলেন। যাতে শান্তিপূর্ণভাবে ঈদটা সম্পন্ন হয়। ঈদের জামাতে কোনও ধরনের অঘটনা ঘটেনি। সবাই শান্তিপূর্ণভাবে ঈদ করছে এজন্য শুকরিয়া আদায় করছি।

তিনি বলেন, ‘প্রত্যেক মানুষের ঘরে ঘরে ঈদের আনন্দ আসুক সেটাই আমরা চাই। মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা, তারা যেন সুন্দরভাবে জীবনযাপন করতে পারে, তাদের চিকিৎসা শিক্ষার ব্যবস্থা করাসহ আমরা সার্বিকভাবে দেশের উন্নয়ন করে যাচ্ছি। আমরা সারাদেশে একশটি অর্থনৈতিক অঞ্চল গড়েতুলছি। এতে বাংলাদেশের অর্থনীতি আরও শক্তিশালী মজবুত হবে। মানুষের ভাগ্য পরিবর্তন উন্নত হবে। দেশের মানুষের আর্থসামাজিক অবস্থা যেন আরওউন্নত হয়, দেশ যেন দারিদ্র্যমুক্ত হয়, এই লক্ষ্য নিয়ে আমরা এবারের বাজেট দিয়েছি।

ঈদের আনন্দ , রাজনীতিক, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার এবং সর্বস্তরের জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর এই শুভেচ্ছা বিনিময় চলবে সকাল ১১টা পর্যন্ত। এরপর সরকার প্রধান কূটনীতিক ও বিচারপতিদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

শুভেচ্ছা বিনিময়কালে প্রধানমন্ত্রী সেমাইসহ মিষ্টান্ন দিয়ে সবাইকে অ্যাপায়ন করেন। এ সময় সরকারের মন্ত্রিসভার সদস্য ও আওয়ামী লীগের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে