আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ঈদগাহে চারস্তরের নিরাপত্তা বলয়

ঈদগাহে চারস্তরের নিরাপত্তা বলয়

%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a4%e0%a7%80%e0%a7%9f
প্রতিচ্ছবি প্রতিবেদক:

জাতীয় ঈদগাহ ময়দান ঘিরে চার স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। সকালে ঈদগাহ ময়দান পরিদর্শন করে একথা জানিয়েছেন ডিএমপি কমিশনার। ঈদের প্রধান জামাতে জায়নামাজ ছাড়া অন্য কিছু না নিয়ে আসারও অনরোধ জানিয়েছেন তিনি।

আবহাওয়া ভালো থাকলে জাতীয় ঈদগাহেই হবে ঈদুল ফিতরের প্রধান জামাত। এরই মধ্যে সব প্রস্তুতিও প্রায় শেষ হয়েছে। আগে থেকেই মোতায়েন রয়েছে আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। শনিবার ঈদগাহ ময়দানের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা দেখতে আসেন ডিএমপি কমিশনার।

পরে তিনি সাংবাদিকদের জানান, ঈদগাহ ময়দানের এক কিলোমিটার এলাকার মধ্যে নিরাপত্তা আর্চওয়ে এবং পুলিশ চৌকি থাকবে। এছাড়া নির্দিষ্ট এলাকায় গাড়ি পার্কিং করতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর প্রায় পাঁচ শ’ ঈদুল ফিতরের জামাতে বিশেষ নিরাপত্তা নেয়া হয়েছে। এছাড়া জাতীয় ঈদগাহসহ আশপাশের এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। নিরাপত্তায় থাকবে র‌্যাব পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর দশ হাজার সদস্য।

তিনি জানান, ঈদগাহ ময়দানে পুলিশ ও র্যােবর পাশাপাশি কাউন্টার টেরোরিজম ইউনিট এবং সোয়াট সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে থাকবে। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশও মোতায়েন থাকবে।

সকালে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনিও জানান, সব প্রস্তুতি প্রায় শেষ।

ঈদগাহ ময়দানে এবার বজ্র প্রতিরোধ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন মেয়র।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে