আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আবারও পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা!

আবারও পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা!

আবারও পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক: ২০০৯ সালে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে যাওয়ার সময় শ্রীলঙ্কা ক্রিকেট দলের টিম বাসে সন্ত্রাসী হামলা হয়। এর পর সোজা মাঠ থেকে হেলিকপ্টারে করে শ্রীলঙ্কা দল পাকিস্তান ছেড়েছিল। তাদের সাথে আন্তর্জাতিক ক্রিকেটও ওই দেশ ছেড়েছিল। আর ফেরেনি। একবার কেবল টাকার টানে জিম্বাবুয়ে দল সফর করেছিল।

সেই শেষ। তবে সেই শ্রীলঙ্কাকে দিয়েই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে? পাকিস্তানের বোর্ড প্রধান শাহরিয়ার খান সেই আশার কথাই জানাচ্ছেন।

নিরাপত্তা ইস্যুটা এখনো নাজুক পাকিস্তানে। কিন্তু ইংল্যান্ড থেকে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার সাথে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর দাবিটাও নিয়ে এসেছে তারা। আর পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান বলেছেন, এই বছরই শ্রীলঙ্কা দল পাকিস্তান সফরে যেতে পারে।

দেশটির একটি সংবাদ মাধ্যম শাহরিয়াকে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে। যেখানে শাহরিয়ার বলেছেন, ‘আইসিসি মিটিংয়ের সময় শ্রীলঙ্কার কর্মকর্তারা আমাদের নিরাপত্তা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। পাকিস্তানে কয়েকটি ম্যাচ খেলার জন্য দল পাঠানোর জন্য সায়ও দিয়েছেন।’

শাহরিয়ার তুলে এনেছেন লাহোর অনুষ্ঠিত এই বছরের পাকিস্তান সুপার লীগ ফাইনালের প্রসঙ্গ। লঙ্কান কর্তারা ওই ফাইনাল অসাধারণ নিরাপত্তায় নিরাপদে শেষ করতে পারায় পাকিস্তান বোর্ডকে সাধুবাদ দিয়েছেন।

শুধু তাই নয়, আইসিসির বৈঠকের সময় আরো কয়েকটি দেশ পাকিস্তানের প্রশংসা করেছে লাহোরের পিএসএল ফাইনাল নিয়ে। এর মধ্যে নাকি বাংলাদেশও আছে। জুনিয়র দল পাঠানোর চিন্তাও নাকি শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের আছে।

শাহরিয়ার বলেছেন, ‘শ্রীলঙ্কা ও বাংলাদেশ তাদের জুনিয়র দল পাকিস্তানে পাঠাতে চায়।’ তবে এর মধ্যে যে বাংলাদেশ একাধিকবার জুনিয়র দল পাঠানোর প্রস্তাব প্রত্যাখ্যান করেছে, পরিকল্পনা বাতিল করেছে তা বলেননি শাহরিয়ার।

সংবাদ মাধ্যমটির সাথে কথা বলার সময় সেপ্টেম্বরে পাকিস্তানে বিশ্ব একাদশের সফরের প্রসঙ্গও এসেছে। পিসিবি প্রধান বলেছেন, ‘এন্ডি ফ্লাওয়ার ওই দলটার কোচ থাকবেন। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা দলটিতে খেলবেন।’ এই পরিকল্পনার ৯০ শতাংশ প্রক্রিয়া শেষ হয়েছে বলে জানান শাহরিয়ার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে