আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > আদালতের নির্দেশে ক্ষতিপূরণ পাচ্ছে সিয়াম

আদালতের নির্দেশে ক্ষতিপূরণ পাচ্ছে সিয়াম

আদালতের নির্দেশে ক্ষতিপূরণ পাচ্ছে সিয়াম

প্রতিচ্ছবি প্রতিবেদক : ছেঁড়া বৈদ্যুতিক তারে জড়িয়ে দুই হাত হারানো সিয়াম খানকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে পল্লী বিদ্যুতায়ন বোর্ডকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৩০ দিনের মধ্যে এ ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

জানা যায়, সিয়াম খান (১৭) পড়াশোনার পাশাপাশি টিউশনি করতেন। গত ৫ এপ্রিল বিকেলের ঝড়ে গ্রামে পল্লী বিদ্যুতের সঞ্চালন লাইনের তার ছিঁড়ে মাটিতে পড়ে যায়। সন্ধ্যায় বিঝারী ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য মজিবুর রহমান পল্লী বিদ্যুৎ সমিতির জেলা কার্যালয়কে ফোনে বিষয়টি জানান। পরদিন সকালে ওই সঞ্চালন লাইন মেরামত করা হবে বলে মজিবুরকে জানানো হয়।

কিন্তু সঞ্চালন লাইন মেরামত না করেই পরদিন দুপুরে লাইনটি চালু করে পল্লী বিদ্যুৎ সমিতি। ওই সময় সঞ্চালন লাইনের তারে জড়িয়ে যায় সিয়াম। পরে লোকজন দৌড়ে এসে গুরুতর আহত সিয়ামকে শরীয়তপুর সদর হাসপাতালে নেয়।

অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে তার শরীরে দুই দফা অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর সংক্রমণ দেখা দেয়ায় ১২ এপ্রিল তার বাঁ হাত কবজির উপর থেকে কেটে ফেলা হয়। একই কারণে ১৬ এপ্রিল তার ডান হাতেরও কবজির উপর থেকে কেটে ফেলতে হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে