আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > বিস্ফোরক মামলায় জেএমবি সদস্যের যাবজ্জীবন

বিস্ফোরক মামলায় জেএমবি সদস্যের যাবজ্জীবন

অস্ত্র ও বিস্ফোরক মামলায় জেএমবি সদস্যকে যাবজ্জীবন কারাদন্ড

প্রতিচ্ছবি মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা জজ মোহাম্মদ রফিকুল ইসলাম অস্ত্র ও বিস্ফোরক মামলায় এক জেএমবি সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছেন।

জানা যায়, ২০১৬ সালের ১৫ জুন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের উত্তর বুধপাশা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গী সংঘঠন জেএমবি সদস্য লুৎফুর রহমান হারুনকে পুলিশ গ্রেফতার করে। এ সময় ১টি দেশীয় তৈরী এলজি ২টি কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে কুলাউড়া থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে পুলিশ বাদী হয়ে মামলা করে।

jmb-2
শুনানির পর রোববার দূপুরে বিজ্ঞ আদালতের বিচারক জেএমবি সদস্য লুৎফুর রহমান হারুনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন। উল্লেখ্য লুৎফুর রহমান হারুন ২০০৫ সাল হইতে ২০০৭ সাল পর্যন্ত ভারতের দেওবন্দ মদ্রাসায় লেখাপড়া করেন। তাকে দিলী রেলষ্টেশন হইতে এ্যাক্লুসিভ প্লানিং এ্যাক্ট এবং ফরেনার্স এ্যাক্ট-এ গ্রেফতার হয়।

ওই ঘটনায় ভারতের তিহার জেলে যাবৎজীবন সাজা প্রাপ্ত আসামী হিসাবে সাজা ভোগ করে। সে ২০০৪ সালে কুলাউড়ার পৃথিমপাশাস্থ শাহ ডিংগীর মাজারে বোমা বিস্ফোরন ও ২০১৫ সালের ১৭ আগষ্ট সিরিজ বোমা হামলার মামলা সহ আরো হয়েকটি মামলা বিচারাধীন রয়েছে। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবীর দায়িত্ব পালন করেন এস এম আজাদুর রহমান আজাদ ও আসামী পক্ষের আইনজীবি আজিজুর রব চৌধুরী।

শিমুল তরফদার/ আই .এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে