আপনি আছেন
প্রচ্ছদ > লাইফ-স্টাইল > পিজ্জা পরিবারে নতুন ‘ব্রেড পিজ্জা’

পিজ্জা পরিবারে নতুন ‘ব্রেড পিজ্জা’

154936recipcheese-toastপ্রতিচ্ছবি ডেস্ক:

পিজ্জা তো অনেক খাওয়া হল। এবার একটু নতুন স্বাদের পিজ্জা হলে কেমন হয়? বাচ্চদের টিফিনে আর বিকেলের নাস্তায় খুব জমবে ব্রেড পিজ্জা।

যা যা লাগবে: পাউরুটি ৬টা মুরগীর মাংস কিউব করে কাটা এক কাপ/ চিংড়ি কয়েকটা চিজ এক কাপ, টমেটো কিউব আধা কাপ, ডিম একটা, পেয়াঁজ রিং করে কাটা আধা কাপ, সুইট চিলি সস দুই টেবিল চামচ, অরিগ্যানো সামান্য, লবন পারিমাণমতো, ঘি এক টেবিল চামচ, টমেটো সস এক টেবিল চামচ।

প্রণালী: প্রথমে ফ্রাইপ্যানে সামান্য ঘি দিন। এতে কিউব করে কাটা চিকেন এবং টমেটো কিউব ছেড়ে দিন। টমেটো এবং চিকেন এর পানি বের হয়ে যাওয়া পর এতে সুইট চিলি সস এবং টমেটো সস দিয়ে নিন। ব্যাস এবার নামিয়ে নিন। এবার একটি ডিম খুব ভালোভাবে ফেটে প্রতি পিস পাউরুটির গায়ে ব্রাশ করে নিন। ওভেনের ট্রে তে একটু ঘি ব্রাশ করে নিন।

এবার প্রতি পিস পাউরুটির উপর একে একে চিজ। তেরি করে রাখা টপিং। পেয়াঁজ স্লাইস রেখে দিন। প্রতি পিসের উপর সামান্য লবন এবং সুইট চিলি সস ছড়িয়ে দিন। এবং অরিগ্যানো ছিটিয়ে দিন।

এবার ওভেন দু তিন মিনিট বেক করুন। নামিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার ব্রেড পিজ্জা। এক কাপ চায়ের সাথে খেতে কিন্তু দারুণ লাগবে। চিজ একটু বেশি দিবেন খেতে ভালো লাগবে। ওভেনে পাউরুটি গুলো রাখুন খুব অল্প সময় মানে যতটুকু সময় চিজ গলতে লাগবে ঠিক ততোটুকু সময়। নয়তো পাউরুটি শক্ত হয়ে যাবে পিজ্জা আর হবে না। ওভেনে করতে না চাইলে ফ্রাইপ্যানে অল্প ঘি ব্রাশ করে পিজ্জা গুলো দু তিন মিনিট ভেজে নিন। চাইলে একই পদ্ধতিতে চিংড়ি দিয়েও তৈরী করতে পারেন।

রেসিপি: আয়েশা আক্তার ঝুমা

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে