আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > পাকিস্তানের জলসীমায় ভারতীয় সাবমেরিন

পাকিস্তানের জলসীমায় ভারতীয় সাবমেরিন

পাকিস্তানের জলসীমায় ভারতীয় সাবমেরিন

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

নিজেদের জলসীমায় ভারতীয় সাবমেরিনের অনুপ্রবেশের চেষ্টা ঠেকানোর হয়েছে বলে পাকিস্তান যে দাবি করেছিল তা মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে ভারত।

পাকিস্তান একটি ভিডিও প্রকাশ করে এমনটা জানানোর পর ভারতীয় নৌবাহিনীর পক্ষ থেকে আরেকটি বিবৃতিতে ঘটনার কথা অস্বীকার করা হয়েছে। খরব এনডিটিভির।

এ বিষয়ে ভারতীয় নৌবাহিনী বলছে, ভারতীয় নৌ সেনা জাতীয় নিরাপত্তার স্বার্থে যা প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার, তাই করবে। গত কয়েকদিন ধরেই আমরা সাক্ষী থেকেছি পাকিস্তানের এরকমভাবে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করার সঙ্গে। মূলত পাকিস্তান এই কাজটির মাধ্যমে ‘প্রোপাগান্ডা’ ছড়াতে চাইছে।

এর আগে, পাকিস্তানি নৌবাহিনীর মুখপাত্র বিবৃতিতে দিয়ে জানায়, পাকিস্তানি নৌবাহিনী তাদের বিশেষ দক্ষতা কাজে লাগিয়ে সাবমেরিনটিকে পাকিস্তানের জলসীমায় অনুপ্রবেশ ঠেকিয়েছে। পাকিস্তান এখন শান্তিপ্রক্রিয়া বিঘ্নিত করতে চায় না। তাই ভারতীয় সাবমেরিনকে আক্রমণ করা হয়নি।

প্রসঙ্গত, পুলওয়ামায় জঙ্গি হামলা এবং বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের পর দুই দেশই তাদের স্থল, জল ও আকাশপথে অতি সতর্কতা জারি করা হয়েছে। যদিও পুলওয়ামা, এয়ার স্ট্রাইক ও তার পরবর্তী পরিস্থিতিতে দুই দেশের নৌসেনার মধ্যে এই প্রথমবার চাপা উত্তেজনার আবহ তৈরি হল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে