আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ঢাকা টেস্টে মুশফিকুরের বিকল্পে লিটনের ডাক

ঢাকা টেস্টে মুশফিকুরের বিকল্পে লিটনের ডাক

ঢাকা টেস্টে মুশফিকুরের বিকল্পে লিটনের ডাক

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মুশফিকুর রহিম আঙুলে চোট পাওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে খেলার সম্ভাবনা কম । ফলে  তার বিকল্প হিসেবে লিটনকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বিসিএলের দ্বিতীয় রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে বিসিবি নর্থ জোনের বিপক্ষে খেলতে বগুড়ায় ছিলেন লিটন। হঠাৎ জাতীয় দলে ডাক পাওয়ায় আজ সকালেই ঢাকার পথে রওনা হয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান। লিটনের জায়গায় ওয়ালটনের হয়ে উইকেটকিপিং করছেন জাকের আলী।

মিরপুরে গতকাল সকালে ব্যাটিং অনুশীলনের সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান মুশফিক। পরে এক্স-রেতে তার আঙুলে কোনো চিড় ধরা পড়েনি। তার চোটটা গুরুতর নয় বলেই গতকাল জানান বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই মুশফিকের বিকল্প হিসেবে ডাকা হয়েছে লিটনকে।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে ভালো করতে না পারায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েন লিটন। বিসিএলে প্রথম রাউন্ডে প্রথম ইনিংসে ডাক মারলেও দ্বিতীয় ইনিংসে করেন ৮৪ রান। দ্বিতীয় রাউন্ডের প্রথম ইনিংসে গতকাল অবশ্য তিনি ৩ রানের বেশি করতে পারেননি।

শেষ মুহূর্তে লিটনকে অন্তর্ভুক্ত করায় ঢাকা টেস্টের দল ১৩ জন থেকে বেড়ে হলো এখন ১৪ জনের।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। চট্টগ্রামে প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৬৪ রানে হারিয়ে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ।

ঢাকা টেস্টের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আরিফুল হক, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম, লিটন কুমার দাস।

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে