আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > আমার বাবাকে ভোট দিবেন না

আমার বাবাকে ভোট দিবেন না

বাবাকে ভোট দিবেন না

প্রতিচ্ছবি চট্টগ্রাম প্রতিনিধি:

নিয়াজ মোর্শেদ এলিট আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির একজন নেতা। অপরদিকে, তার বাবা চট্টগ্রামের শিল্পপতি মনিরুল ইসলাম ইউসুফ চট্টগ্রামের মিরসরাই উপজেলার একজন বিএনপি নেতা।

মনিরুল ইসলাম ইউসুফ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন। পক্ষান্তরে, আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে নিরাশ হতে হয়েছে পুত্র নিয়াজ মোর্শেদকে।

তবে, পিতা বিএনপির মনোনয়ন পাওয়ায় পিতাকে ভোট না দিতে এক ভিডিও বার্তায় নির্বাচনী এলাকার জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন পুত্র নিয়াজ মোর্শেদ। ঘটনাটি সমগ্র চট্টগ্রামে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

মঙ্গলবার মধ্যরাতে ইউটিউব ও ফেসবুকে ১ মিনিট ২৫ সেকেন্ডের একটি ভিডিও আপলোড করেন তরুণ আওয়ামী লীগ নেতা, আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিট।

ভিডিও বার্তায় এলিট বলেছেন, ‘আমার বাবা মনিরুল ইসলাম ইউসুফ চট্টগ্রাম-১ আসন থেকে বিএনপি-জামায়াত জোট থেকে মনোনয়ন পেয়েছেন। আমি একমাত্র ছেলে হিসেবে আপনাদেরকে বলছি, আমার বাবাকে আপনারা ভোট দেবেন না। আমি আবারো বলছি, আমার বাবাকে ভোট দেবেন না। আমার বাবা একজন মুক্তিযোদ্ধা। আমাদের পুরো পরিবার বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে জীবনটা পার করেছি। বিএনপির মতো একটা সর্বহারা দল, বিএনপি-জামায়াতের মতো একটা জঙ্গি এবং মানুষ পোড়ানোর যে জোট, সে জোটে আমার বাবার মতো একজন মুক্তিযোদ্ধা রিপ্রেজেন্ট করছে, এটা আমার নিজের কাছেও লজ্জা অনুভূত হচ্ছে। শুধু লন্ডন কানেকশন থাকলেই, লন্ডনের সাথে ভালো সম্পর্ক থাকলেই যে নমিনেশন পাওয়া যায় এটা তার একটা উদাহরণ।’

এলিট ভিডিও বার্তায় আরো বলেন, ‘আমি চট্টগ্রাম-১ মিরসরাই আসনের সকল জনসাধারণকে আহ্বান জানাচ্ছি, আপনারা বিএনপি-জামায়াতকে, এই ধানের শীষকে এবং আমার বাবাকে বর্জন করুন। মিরসরাইয়ে নৌকার মনোনীত প্রার্থীকে আপনারা জয়যুক্ত করুন। বঙ্গবন্ধুর আদর্শকে পুনরুজ্জীবিত করতে আসুন আমরা একসঙ্গে কাজ করি।’

এলিটের এই ভিডিও বার্তাটি আপলোডের পরই ফেসবুকে ভাইরাল হয়ে গেছে। আওয়ামী লীগ সমর্থকরা এটিকে ইতিবাচক হিসেবে দেখলেও সাধারণ মানুষের অনেকেই এটির সমালোচনা করে বলেছেন, ‘এটা এক ধরনের স্ট্যান্টবাজি। লোক দেখানো।’

উল্লেখ্য, নিয়াজ মোর্শেদ এলিট চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের হাত ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হন কয়েক বছর ধরে। অপরদিকে তার পিতা মনিরুল ইসলাম ইউসুফ দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত। তিনি চট্টগ্রামের বরতাকিয়া গ্রুপের চেয়ারম্যান এবং একজন প্রতিষ্ঠিত শিল্পপতি। একমাত্র সন্তান হিসেবে বাবার এই ব্যবসাও দেখাশোনা করেন এলিট। পাশাপাশি তিনি চট্টগ্রামের বন্দরকেন্দ্রীক ঠিকাদারি ব্যবসা-বাণিজ্যের সাথেও সম্পৃক্ত রয়েছেন।

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে